ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির ধর্ম সম্পাদক খসরুর ৪র্থ মৃত্যুবার্ষিকী সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
বিএনপির ধর্ম সম্পাদক খসরুর ৪র্থ মৃত্যুবার্ষিকী সোমবার

ঢাকা: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক বদরুজ্জামান খান খসরুর চতুর্থ মৃত্যুবার্ষিকী সোমবার (১১ জুলাই)। ২০১৮ সালের ১১ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি।

 

মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের কবর জিয়ারত ও দরিদ্রদের মধ্যে খাবার বিতরণের আয়োজন করা হয়েছে।

বদরুজ্জামান খান খসরু তার নিজ এলাকা নারায়ণগঞ্জের আড়াইহাজারে দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের কাছে খুব জনপ্রিয় ছিলেন। তিনি ১৯৮৮ সালে যুবদলের সহ-সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন। ১৯৯২ সালে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক হন তিনি। সর্বশেষ ২০১৫ সালে জাতীয় নির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করা অবস্থায় ২০১৮ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

বদরুজ্জামান খান খসরু ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেন। সে নির্বাচনে জনপ্রিয় এ নেতা প্রায় ৯৬ হাজার ভোট পেয়েছিলেন। এর আগে ১৯৮৮ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া বদরুজ্জামান খান খসরু একজন শিল্প উদ্যোক্তা ছিলেন। তিনি বাংলাদেশের প্রথম রপ্তানিমুখী গার্মেন্টস প্রতিষ্ঠা করেন এবং বিজিএমইএ’র একজন অন্যতম প্রতিষ্ঠাতাও ছিলেন। দি পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতাসহ অনেক স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।