ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফ্লোরিডা বিএনপি নেতা ফরুকের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
ফ্লোরিডা বিএনপি নেতা ফরুকের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক মির্জা ফখরুলের ফাইল ছবি

ঢাকা: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট শাখা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য ও সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ফরুক সরকারের মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


 
ইউএসএ সময় সোমবার (১১জুলাই) ভোর ৩টা ৪০ মিনিটে ফরুক সরকারের মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।  

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের নীতি ও আদর্শ এবং বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে আস্থাশীল মরহুম ফরুক সরকার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট শাখা বিএনপিকে শক্তিশালী, গতিশীল ও সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে গেছেন। তার গতিশীল নেতৃত্বে যুক্তরাষ্ট্র বিএনপি একটা মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে হারানো গণতন্ত্র ফিরে পাওয়ার আন্দোলন-সংগ্রামে দেশে এবং বিদেশে তাঁর সাহসী ও বলিষ্ঠ ভূমিকা স্থানীয় বিএনপি নেতাকর্মীদেরকে সব সময় অনুপ্রাণিত করবে। আমি তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করি তিনি যেন মরহুম ফরুক সরকারকে বেহেস্ত নসীব এবং শোকাহত পরিবারবর্গকে ধৈর্য্য ধারণের ক্ষমতা দান করেন।


বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
এমএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।