ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে যুবলীগ নেতা এলিট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে যুবলীগ নেতা এলিট

চট্টগ্রামের মিরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়নে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত চার পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জুনিয়র চেম্বার বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট।

শুক্রবার (২২জুলাই) সকালে উপজেলার ইছাখালী ইউনিয়নের ঝুলনপুল বাজার সংলগ্ন ৬নং ওয়ার্ডের লুদ্দাখালি গ্রামের আব্দুল লতিফ মিস্ত্রী বাড়িতে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া চার পরিবারকে আর্থিক অনুদান তুলে দেন নিয়াজ মোর্শেদ এলিট।

জানা গেছে, গত রোববার (১৭ এপ্রিল) গভীর রাতে আগুনে পুড়ে ছাই হয়ে যায় আব্দুল লতিফ মিস্ত্রীর বাড়ির শামসুল হকের চার সন্তান মো. নুর নবী, মো. ইউসুফ, মো. মোশাররফ ও শফিকুল ইসলামের চারটি ঘর। আগুনে ঘরের আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালংকার ও জমির কাগজপত্রসহ পুড়ে ছাই হয়ে যায় ওই চার পরিবারের স্বপ্ন।

হতাশাগ্রস্ত পরিবারগুলোর কথা শুনে ছুটে আসেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সম্পাদক ও জুনিয়র চেম্বার বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট।

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া নুর বেগমের মেয়ে শেফালী আক্তার বলেন, আমরা আজ অসহায়, বাবার স্বল্প আয়ে কোনো রকম চলে আমাদের জীবন। কিন্তু আগুনে পুড়ে আমরা শেষ হয়ে গেছি। স্থানীয় চেয়ারম্যানের কিছুটা সহযোগিতা পেলেও আর কেউ এগিয়ে আসেননি। এমন সময় আমাদের পাশে এলিট ভাই (নিয়াজ মোর্শেদ এলিট) দাঁড়িয়েছেন। আমরা ওনার কাছে কৃতজ্ঞ।

নিয়াজ মোর্শেদ এলিট বলেন, দেরিতে হলেও আমি এই অসহায় পরিবারগুলোর খবর পাই। খবর পেয়ে আর বসে থাকতে পারিনি। মানুষগুলোকে এক নজর দেখতে চলে আসি আমার জন্মভূমি মিরসরাই উপজেলার ৬নং ইছাখালি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের লুদ্দাখালি গ্রামে।

তিনি আরও বলেন, আমরা যারা যুবলীগ করি, আমরা কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাইয়ের নির্দেশনা অনুযায়ী সকল মানবিক কাজে বন্যা, অগ্নিকাণ্ডের মতো বিপর্যয়সহ দেশ রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতিয়ার হিসেবে সর্বদাই অঙ্গীকারবদ্ধ।

আগুনে পুড়ে যাওয়া প্রায় চারটি পরিবারকে নিয়াজ মোর্শেদ এলিট ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক অনুদান দেন। তিনি বলেন, আগুনে পরিবারগুলোর যে ক্ষতি হয়েছে, তা আমাদের পুষিয়ে দেওয়া সম্ভব নয়। আমরা সামান্য আর্থিক সাহায্য নিয়ে অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি মাত্র।

এ সময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি ও যুবলীগ নেতা আছিফুর রহমান শাহীন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক যুবলীগ নেতা ইমতিয়াজ অভি, যুবলীগ নেতা শওকত আজীম রিংকু ও নোমানসহ স্থানীয় নেতারা।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।