ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি’

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
‘নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি’ জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। ছবি: জিএম মুজিবুর 

ঢাকা: নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

রোববার (২৪ জুলাই) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএন‌পির যৌথ উদ্যোগে এক সমাবেশে এ কথা জানান তিনি।

‘ওয়াসার পানির মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে’ এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে সেলিমা রহমান বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে এই সরকারের পতন ঘটাতে হবে। আর নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। কারণ নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি সেই নির্বাচনে অংশ নেবে।  

কুইক রেন্টালের নামে বিদ্যুৎ খাত থেকে সরকার কোটি কোটি টাকা দুর্নীতি ও লুটপাট করেছে মন্তব্য করে সেলিমা রহমান বলেন, এই অবৈধ সরকারের কোন জবাবদিহিতা নেই। কারণ তারা জনগণের দ্বারা নির্বাচিত সরকার নয়। এজন্য জনগণের টাকা দুর্নীতি ও লুটপাট করে বিদেশে পাচার করছে।

এই ‘স্বৈরাচার সরকারের অধীনে’ বাংলাদেশে আর কখনো কোনো বিনাভোটের নির্বাচন হতে দেওয়া হবে না ব‌লেও ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজ, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
এমএইচ/এসএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।