ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার উপদেষ্টা হায়দার আলী মারা গেছেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
খালেদা জিয়ার উপদেষ্টা হায়দার আলী মারা গেছেন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক সচিব ব্যারিস্টার মুহাম্মদ হায়দার আলী মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রোববার (২৪ জুলাই) রাত ১০টা ০৫ মিনিটে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার গ্রামের বাড়ি শেরপুরের নকলা উপজেলার নারায়ণখোলা গ্রামে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য (দপ্তরে সংযুক্ত) আবদুস সাত্তার পাটোয়ারী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সচিব ব্যারিস্টার মুহাম্মদ হায়দার আলী রাত ১০টা ০৫ মিনিটে ইবনে সিনা হাসপাতালে ইন্তেকাল করেছেন। তিনি লিভারের সমস্যায় ভুগছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ব্যারিস্টার এম হায়দার আলী সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন শেষে  ২০০৮ সালে তথ্য মন্ত্রণালয়ের সচিবের পদ থেকে অবসরে যান।

কর্মজীবনে হায়দার আলী সরকারের তথ্য, বস্ত্র ও পাট, মহিলা ও শিশু, পরিবেশ ও বন এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে অনার্স ও মাস্টার্স করে লন্ডন থেকে আইনের ওপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন। তার ৩ সন্তান রয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৫১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এমএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।