ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভারত-বাংলাদেশের সম্পর্ক ভাইয়ে-ভাইয়ের: বাহাউদ্দিন নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
ভারত-বাংলাদেশের সম্পর্ক ভাইয়ে-ভাইয়ের: বাহাউদ্দিন নাছিম

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক রক্ত দিয়ে লেখা। এই সম্পর্ক ভাইয়ে ভাইয়ের।

দুই বাংলার যে সম্পর্ক সীমান্ত দিয়ে তা বাধাগ্রস্ত করা যাবে না। এটা বারবার প্রমাণিত হয়েছে।  

বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ এবং ভারত-বাংলাদেশ বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে রোববার(২৪ জুলাই) কলকাতার বেঙ্গল ক্লাবে আয়োজিত গোল টেবিল বৈঠক শেষে এই মন্তব্য করেন বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার অক্লান্ত প্রচেষ্টা এবং সাহসী পদক্ষেপের কারণেই ভারত ও বাংলাদেশের মধ্যে মৈত্রী, বন্ধুত্বের সম্পর্ক এক অনন্য উচ্চতায় পৌঁছেছে। সৌরভ গাঙ্গুলীর ডাকে সমস্ত প্রোটোকল ভেঙে প্রধানমন্ত্রী কয়েক বছর আগে ইডেনে ভারত-বাংলাদেশ টেস্টে খেলা দেখতে এসেছিলেন।  

বাহাউদ্দিন নাছিম বলেন, একাত্তরে মুক্তিযোদ্ধের সময় ভারত আমাদের পাশে দাঁড়িয়েছে, অবদান রেখেছে৷ কারো সঙ্গে আমাদের বৈরিতা নেই, শত্রুতাও নেই। আমরা চাই সবার সঙ্গে বন্ধুত্ব, আমরা গভীর বন্ধুত্ব গড়ে তুলতে চাই। সেক্ষেত্রে ভারত-বাংলাদেশের সম্পর্কের গভীরতা কতটা সেটা বোধহয় মেপে শেষ করা যাবে না। আমরা বিশ্বাস করি, সেই সম্পর্ক দিনে দিনে আরও সুদৃঢ় হবে শক্ত হবে।

এ সময় আলোচকদের মধ্যে ছিলেন সংগঠনের কার্যকরী সভাপতি শিশির বাজোরিয়া ও কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ২৫ জুলাই, ২০২২
এসকে/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।