ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ, মিছিলে পুলিশি বাধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ, মিছিলে পুলিশি বাধা

বরিশাল: জ্বালানি তেলসহ সব পণ্যের মূল্য বৃদ্ধি, পরিবহন ভাড়া বৃদ্ধি ও লোডশেডিংয়ের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১২ আগস্ট) বেলা ১১টায় বরিশাল নগরের সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে এই সমাবেশের আয়োজন করে জেলা দক্ষিণ ও উত্তর বিএনপি।

উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহিদ উল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক মজিবর রহমান নান্টু, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আকতার হোসেন মেবুল ও উত্তর জেলা বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান মুকুল প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা জ্বালানি তেলের মূল্য কমিয়ে আনাসহ বিভিন্ন দাবি বাস্তবায়নে সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়া ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম ও ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম নিহত ও অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় না আনায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

এদিকে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বরিশাল জেলা ছাত্রদলের এক নেতা আহত হয়েছেন। পরে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত।  

এর আগে বিভিন্ন উপজেলা থেকে খণ্ড খণ্ড মিছিল দলীয় কার্যালয় এসে যোগ দেয়। সমাবেশ শেষে ছাত্রদল সদর রোডে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ। পরে সভাস্থল ত্যাগ করেন বিএনপির নেতাকর্মীরা।

অপরদিকে বিএনপির সমাবেশকে ঘিরে সদর রোডসহ আশপাশ এলাকায় মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa