ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

তারা মানচিত্রে আঘাত করতে চায়: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
তারা মানচিত্রে আঘাত করতে চায়: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: তারা (ষড়যন্ত্রকারীরা) মানচিত্রে আঘাত করতে চায়। অথচ এ মানচিত্রের জন্য আমরা যুদ্ধ করেছি।

এমন মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

সোমবার (১৫ আগস্ট) রাতে সিদ্ধিরগঞ্জে নাসিক ৩নং ওয়ার্ডে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, আমি বলেছিলাম আপা (শেখ হাসিনা) আমাকে ছুটি দেন, আমাদের কাজ হয়েছে। আমরা বঙ্গবন্ধুর হত্যার বিচারের জন্য রাজনীতিতে এসেছিলাম, আমাদের স্বপ্ন পূরণ হয়েছে। তিনি বলেছিলেন, আমার স্বপ্ন এটা নয়। আমার স্বপ্ন আমার বাবার স্বপ্ন পূরণ করা। বাংলাদেশের প্রতিটা মানুষের মাথার ওপর ছাদ থাকবে তারা পেট ভরে ভাত খাবে, সুখী থাকবে। আমরা কিন্তু অনেক বড় জায়গায় পৌঁছে গিয়েছিলাম। আমার মনে হয় বাংলাদেশের ওপর এখন নজর লেগেছে।

তিনি বলেন, আজ যখন কর্মীরা এখানে জয় বাংলা স্লোগান দিয়ে আসছিল তখন আমার মনে হয়নি আমার বয়স ৬১ বছর। আমার মনে হয়েছে আমার বয়স ১৬। আমার এ নিজের বয়স ১৬ ভাবাটা অনেকের জন্য সমস্যা হয়ে যাবে সামনে। আমরা ২২ তারিখে কর্মীসভা দিয়েছি।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে অনেক বড় বড় নেতা নেত্রী আছেন। এতদিন দেখছিলাম কেউ কোনো কথা বলেন কিনা। যেভাবে নেত্রী ও জাতির পিতা সম্পর্কে গালাগালি করা হচ্ছে। এমন কোনো অশ্লীল কথা নেই যেটা তারা না বলছে। কেন? অপরাধ কী এ নারীর! তারা বাবা, ভাই তার বংশের সবাইকে মেরে ফেলেছি। তাতেও আমাদের কী শান্তি হয়নি! আবার তাকে (শেখ হাসিনা) মারার জন্যও একুশবার চেষ্টা করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা রোহিঙ্গা সমস্যার সমাধান করলাম। এরপর সারা দুনিয়ায় করোনা আসল। ভাবলাম দুনিয়া ঠিক হবে, তা হলো না। করোনার পর শুরু হলো রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এ যুদ্ধ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বন্যায় আমাদের ফসল ক্ষতি হয়েছে। এতে ডলার ও রাশিয়ার রুবেলের দাম বেড়েছে। আমি কয়েকদিন আগে ইউরোপ থেকে এসেছি। সেখানে করুন অবস্থা দেখে এসেছি।

এ নেতা বলেন, এটা কোনো রাজনীতি। যেখানে বিএনপির জাতীয় পর্যায়ের নেতা বলছে- কয়েকদিন পর চোখে সর্ষে ফুল দেখবেন। বাংলাদেশ শ্রীলঙ্কা হতে চলেছে। এতে কিন্তু আমাদের খুশি হওয়ার কথা না, কষ্ট পাওয়ার কথা। এটা তারাই করতে পারে যারা একাত্তর সালে আমাদের মা বোনের সম্ভ্রম নিয়েছে, যারা ত্রিশ লাখ মানুষের জীবন নিয়েছে। রাজনীতির নামে মানুষকে পুড়িয়ে মেরেছে।

শামীম ওসমান বলেন, ৪২ বছর ধরে জাতির পিতার কন্যার সঙ্গে আছি। সন্তান যেমন মাকে চেনে, তাকে সেভাবে চিনি। তিনি বলেছেন, চারদিক থেকে ষড়যন্ত্র হচ্ছে। এর আগে এমন কথা বলেননি তিনি। যে মানচিত্রের জন্য আমরা যুদ্ধ করেছি, ষড়যন্ত্রকারীরা সেই মানচিত্রে আঘাত করতে চায়।

এ সময় জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa