ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের ওপর পুলিশের লাঠিচার্জ, তদন্ত কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
ছাত্রলীগের ওপর পুলিশের লাঠিচার্জ, তদন্ত কমিটি 

বরগুনা: বরগুনায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এসএম তারেক রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাছান বিষয়টি নিশ্চিত করেন।

প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দেন জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর কর্মী-সমর্থকদের নিয়ে তারা জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় যোগ দিতে গেলে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালান। এসময় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ গণহারে ছাত্রলীগের নেতাকর্মীদের বেধড়ক লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া শিল্পকলা একাডেমি ভবনে আটকেও ছাত্রলীগের নেতাকর্মীদের পেটায় পুলিশ। ঘটনার সময় বরগুনা-১ আসনের সংসদ সদস্য (এমপি) ধীরেন্দ্র দেবনাথ শম্ভু উপস্থিত ছিলেন।  

দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলানায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা প্রতিবাদ জানিয়ে আসছেন।

আরও পড়ুন:
শোক দিবসে এমপির সামনে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ

এমপির সামনে ছাত্রলীগকে বেধড়ক পেটাল পুলিশ

ছাত্রলীগকে পেটানোয় পুলিশ কর্মকর্তার বরখাস্তের দাবি এমপি শম্ভুর

সংবাদ সম্মেলনে পুলিশের লাঠিচার্জকে সমর্থন জানাল বরগুনা ছাত্রলীগ 

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।