ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির যাঁতাকলে পিষ্ট মানুষ: জেবেল গানি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির যাঁতাকলে পিষ্ট মানুষ: জেবেল গানি ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি

ঢাকা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির যাঁতাকলে সাধারণ মানুষ পিষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি।  

মঙ্গলবার (২৩ আগস্ট) বাংলাদেশ ন্যাপের সাবেক চেয়ারম্যান ও প্রাক্তন মন্ত্রী শফিকুল গানি স্বপনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম দক্ষিণ জেলা আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভার্চ্যুয়ালি তিনি একথা বলেন।

 

তিনি বলেন, সরকার দুর্নীতি, লুটপাট, ডলার পাচার করে অর্থনীতিকে অস্থিতিশীল করে তুলেছে, যার ফল ভোগ করছে জনগণ। রাজনীতির নিয়ন্ত্রণ ‘রাজনীতিবিদের হাতে’ না থাকা ভয়াবহ পরিণতি ডেকে আনবে। দেশ সেবার নামে অরাজনীতিক ব্যক্তিরা রাজনীতিতে প্রবেশ করে, রাজনীতিকে যেভাবে কলুষিত করছে সেটা দেশের জন্য অকল্যাণকর। আর এই কারণেই শফিকুল গানি স্বপনের মতো মেধাবী রাজনীতিকদের প্রয়োজনীয়তা জাতি উপলব্ধি করছে।

তিনি বলেন, একজন চা শ্রমিক দিনে মাত্র ১২০ টাকা মজুরি পায়, এখন এটা বাড়িয়ে ১৪৫ টাকা করার কথা বলা হচ্ছে। এটা কি মানবিক? চা শ্রমিকদের ন্যায্য মজুরি ও মানুষের মর্যাদা নিশ্চিত করতে হবে।

ন্যাপ চেয়ারম্যান আরো বলেন, প্রগতিশীল ও গণতান্ত্রিক রাজনীতির পক্ষে শফিকুল গানি স্বপন ছিলেন আপসহীন। মওলানা ভাসানীর আদর্শের ভিত্তিতে বাংলাদেশ ন্যাপ পুনর্গঠনেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি বলেন, বহু সময় ধরেই বাংলাদেশের রাজনীতিতে এক ধরনের শূন্যতা বিরাজ করছে। জনগণের দাবি ও ভাষা বোঝে এমন একটি রাজনৈতিক শক্তি খুঁজছে সাধারণ মানুষ।  

বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম দক্ষিণ জেলার সিনিয়র সহসভাপতি মাস্টার মোরশেদ আলমের সভাপতিত্বে ও মওলানা মীর আব্দুল মালেক কুতুবীর উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. জসিম তালুকদার, জেলা যুগ্ম সম্পাদক মুহাম্মদ নূরুল আমিন তালুকদার, মীর মওলানা আবদুল মালেক কুতুবী, আইন বিষয়ক সম্পাদক প্রদ্যুৎ কান্তি দেব, সদস্য আবদুল মালেক ও প্রণব কুমার বড়ুয়া।

অন্যদিকে নীলফামারী জেলার ডিমলায় সুন্দখাতায় মরহুম শফিকুল গানি স্বপনের কবর জিয়ারত করে ফাতেহা পাঠ করেছেন বাংলাদেশ ন্যাপ ডোমার-ডিমলা উপেজেলার নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।