ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মদনে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, ওসিসহ আহত ১৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
মদনে আ.লীগ-বিএনপি সংঘর্ষ,
ওসিসহ আহত ১৭

নেত্রকোনা: নেত্রকোনার মদন উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলমসহ অন্তত ১৭ জন আহত হয়েছেন।

 

বুধবার (৩১ আগস্ট) দুপুরে উপজেলার চাঁনগাও ইউনিয়নের শাহাপুর গ্রামের ঈদগাহ মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে।  

সংঘর্ষে মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম, সহকারী উপপরিদর্শক (এএসআই) খোরশেদ আলম, পুলিশ সদস্য আজিজুল ইসলাম, আওয়ামী লীগের কর্মী শরিফুল ইসলাম, রিপন, বুলবুল আহমেদ, রোকন মিয়া, আনোয়ার হোসেন, মোশারফ ও সাগরকে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বিএনপির আহত সাত নেতাকর্মীকে স্থানীয় বিভিন্ন চিকিৎসকের কাছে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ, আওয়ামী লীগ ও বিএনপি সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মদন উপজেলা বিএনপি ও এর অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের জন্য চানগাঁও ইউনিয়নের শাহাপুর ঈদগাহ মাঠে জড়ো হন। বিএনপি নেতাকর্মীদের দেখে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও একই এলাকায় জড়ো হতে থাকেন। একপর্যায়ে দু-পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করলে সংঘর্ষ বেধে যায়।

উপজেলা বিএনপির সাধারাণ সম্পাদক মো. রফিকুল ইসলাম আকন্দ বলেন, কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়। পরে আমাদের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়লে সাত নেতাকর্মী আহত হন। আহতদের বিভিন্ন স্থানে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার খান এখলাছ বলেন, আমাদের নেতাকর্মীদের দেখে বিএনপির নেতাকর্মীরা অর্তকিত হামলা চালায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করলে তাদের ওপর ইট ছড়তে শুরু করে তারা। এ ঘটনায় আমাদের সাতজন নেতাকর্মী আহত হন। এ ব্যাপারে মামলা করা হবে।  

মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম বলেন, বিএনপির কর্মসূচি পালন করার খবর পেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়ো হতে থাকে। দুইপক্ষের উত্তেজনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যেতেই বিএনপি নেতাকর্মীরা আমাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে আমি ও আমার সঙ্গে থাকা দুই পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছে।  

পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।