ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকারকে রক্তপাত পরিহার করতে হবে: আ স ম রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
সরকারকে রক্তপাত পরিহার করতে হবে: আ স ম রব

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, রক্তপাত ও গৃহযুদ্ধের পথ পরিহার করে জনগণের ভোটাধিকারের মাধ্যমে শান্তিপূর্ণ পথে ক্ষমতা হস্তান্তর করতে সরকারকে বাধ্য করতে হবে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) শিক্ষা দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ (জেএসডি) আয়োজিত আলোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, বিরোধী দলের সমাবেশে সশস্ত্র হামলা ও প্রকাশ্যে গুলি করে মানুষ হত্যাসহ বল প্রয়োগ করে শান্তিপূর্ণ পথে রাজনীতি পরিচালনা করার সব সম্ভাবনাকে সরকার বিনষ্ট করে দিচ্ছে। রাজনীতিকে রক্তক্ষয়ী সংঘর্ষের দিকে ঠেলে দেওয়া কোনোক্রমেই সমীচীন হবে না। শান্তিপূর্ণ পথে ক্ষমতা হস্তান্তর ও রাজনীতির সম্ভাবনাকে বাতিল করে দিলে তার পরিণতি হবে ভয়াবহ। জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারী সরকারকে রাষ্ট্র ক্ষমতা থেকে বিতাড়িত করার জন্য জাতিকে প্রস্তুতি নিতে হবে।

জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগের (জেএসডি) সভাপতি তৌফিক উজ জামান পীরাচা। সভার আগে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে
সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যে সমাবেশ, র‍্যালি ও শহীদ বেদীতে শ্রদ্ধা জানানো হয়।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের (জেএসডি) সাবেক সভাপতি শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, সরকারের সশস্ত্র হামলা ও নিপীড়নসহ স্বৈরাচারী সরকারের হাত থেকে জাতিকে রক্ষায় গণঅভ্যুত্থান সংগঠনে ছাত্রসমাজকে অন্যতম ভূমিকা রাখতে হবে।  

বাংলাদেশ ছাত্রলীগের (জেএসডি) সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মুক্তার সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল তারেক, আজম খান, আদনান রাতুল, জাহিদুল ইসলাম শামীম রেজা ও সোহেল রানা।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।