ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালে চার দলের নেতারা যে যেখানে থাকবেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩২ ঘণ্টা, জুন ২৬, ২০১০

ঢাকা: বিএনপির ডাকা ২৭ জুনের হরতালে পিকেটিংয়ের জন্য ঢাকা মহানগরীর ১১২টি স্পট নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে বিএনপিসহ চারদলের নেতারা কে কোথায় পিকেটিংয়ে নেতৃত্ব দেবেন তা-ও ঠিক করা হয়েছে।


 
ঢাকা মহানগরের উত্তরাঞ্চল আব্দুলাহপুর, হাউজবিল্ডিং, আজমপুর, রাজলক্ষী, এয়াপোর্ট ও খিলক্ষেত এলাকায় পিকেটিংয়ে নেতৃত্ব দেবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহনগরের পশ্চিমাঞ্চল মোহাম্মদপুর, আদাবর, রায়ের বাজার ও উত্তর ধানমন্ডি এলাকায় থাকবেন যুবদল সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খিলগাঁও, জুরাইন, শাহজাহানপুর, গোরান ও রাজারবাগ এলাকার নেতৃত্ব দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যাত্রাবাড়ি ও শনির আখড়া এলাকায়  স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মিরপুর এলাকায় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ধানমন্ডি কলাবাগান এলাকায় বিরোধী দলের চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক, লালবাগ এলাকায় এনাম আহমেদ ও গৌতম চক্রবর্তী পিকেটিংয়ে নেতৃত্ব দেবেন।
 
এছাড়া মহানগরের অন্যান্য স্পটে চারদলীয় ঐক্যজোটের অন্যতম শরিক দল বাংলাদেশ জামায়াতে ইসলামী’র শীর্ষ নেতারা বিএনপি নেতাদের সঙ্গে পিকেটিংয়ে নেতৃত্ব দেবেন।

এ ব্যাপারে সাংবাদকিদের সাথে আলাপকালে জামায়াত ইসলামী’র সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামান বলেন, ‘পরিস্থিতি বুঝে শুনে আমরা সিদ্ধান্ত নেবো একত্রে না আলাদাভাবে পিকেটিং করব। তবে আমরা মাঠে আছি। ’

বাংলাদেশ স্থানীয় সময় ১৩১৬ ঘণ্টা, ২৬ জুন ২০১০
এমএম/এজেড/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।