ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

রাজনীতি

গ্রহণযোগ্যদের সামনে আনার তাগিদ গয়েশ্বরের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
গ্রহণযোগ্যদের সামনে আনার তাগিদ গয়েশ্বরের

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘দেশ ও জাতির কাছে গ্রহণযোগ্য ব্যক্তিদের সামনে আনতে হবে। জাতীয়তাবাদের কথা বলে ক্ষমতায় এসে জনগণের জন্য কিছু না করে গাড়ি-বাড়ী করলে এর চেয়ে লজ্জার কিছু থাকবে না।



রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসকাবে জাতীয়তাবাদী আদর্শ বাস্তবায়ন পরিষদ ছাত্র ও যুব ইউনিট আয়োজিত ‘ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধারা জাতীয় ঐক্যের প্রতিক’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর রায় বলেন, ‘আমাদের অতীত কারও কলঙ্কমুক্ত নয়। রাজনীতিকদের মধ্যেও দুর্নীতিবাজ আছে। তাদের পর্দার আড়ালে নিতে হবে। ’

সনাতনী মূল্যবোধ ও সংস্কৃতির চর্চা রেখেই সামনের দিকে এগুতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘এখন আর কেউ ঘুষ নিতে লজ্জাবোধ করেন না। যেখানে একটি শিশুও অন্যে কিছু খেতে দিলে নিতে চায় না, সেখানে উচ্চ ডিগ্রি নিয়ে কিভাবে গাড়ি-বাড়ী করবো আমরা সে চিন্তা করি।

তিনি বলেন, ‘জনগণ বারবার ধোঁকা খাচ্ছে। যারা সমগ্র দেশ পরিচালনা করেন তারা ঘুষ খেলে জনগণ কার  কাছে যাবে?’

সঠিক শিক্ষা নেই বলে উল্লেখ করে গয়েশ্বর বলেন, ‘ প্রকৃতপক্ষে আমরা সঠিক শিক্ষা গ্রহণ করছি না। যা শিখছি তা ভোগ ও অর্থের নেশায়। এ থেকে বেরিয়ে আসতে না পারলে আমাদের দেশের মৌলিক পরিবর্তন ও উন্নতি হবে না। ’

তিনি আরও বলেন, ‘সরকারের যে ব্যর্থতার কথা তুলে ধরছি, আমরা ক্ষমতায় গেলে ওই ব্যর্থতা ঘটবে না সে নিশ্চয়তা জনগণকে দিতে হবে। তা না হলে জনগণ আমাদের সঙ্গে থাকবে না। ’

যুব ইউনিট আহবায়ক আল হোসেন মোজাহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় আরও অংশ নেন বিশিষ্ট সাংবাদিক সাদেক খান, পরিষদের রাজশাহী আহবায়ক রোকেয়া ফিরোজ, বিএনপি নেতা মুন্সী বজলুল বাসির আনজু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa