ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

কায়কোবাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি বেলজিয়াম বিএনপির

আলম হোসেন, বেলজিয়াম থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০১২
কায়কোবাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি বেলজিয়াম বিএনপির

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বেলজিয়াম শাখা ও কায়কোবাদ ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় সাবেক ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের ওপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করা হয়েছে।

গত ১৭ জুন বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।



বেলজিয়াম বিএনপির সভাপতি সানোয়ার আলী ছিদ্দিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিটনের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক কিশোরগঞ্জের শহিদু্জ্জামান কাকন। এছাড়া বিশেষ অতিথি ছিলেন সর্বইউরোপিয়ান কায়কোবাদ ফোরামের সভাপতি বেলজিয়াম বিএনপির সহ-সভাপতি তছু মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে শহিদুজ্জামান কাকন বলেন, দেশের সার্বভৌমত্ব এবং গনতন্ত্রের স্বার্থেই শেখ হাসিনা সরকারের পতন জরুরি হয়ে পড়ছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়াম্যান তারেক রহমান ও কুমিল্লা মুরাদনগরবাসীর প্রাণপ্রিয় নেতা সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদকে একের পর এক মিথ্যা মামলায় জড়িয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকে দূরে রাখার জন্য অত্যন্ত সুকৌশলে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় জড়িয়ে দেশ-বিদেশে কু‍ৎসা রটিয়ে বেড়াচ্ছে একটি কুচক্রি মহল।

তিনি বলেন, অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় বিদেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সর্বইউরোপিয়ান কায়কোবাদ ফোরামের সভাপতি তছু মিয়া বলেন- মহাজোট সরকারের ছত্রছায়ায় থেকে একটি কুচক্রিমহল ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় পাঁচবারের জাতীয় সংসদ সদস্য কায়কোবাদের নামে মিথ্যা মামলা দিয়ে আসছে।
বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিটন বলেন- ইউরোপিয়ান কমিশন ও পার্লামেন্টে পয়েন্ট অব অর্ডারে আলোচনা সাপেক্ষে একটি নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে সত্য উদঘাটন করে বাংলাদেশ সরকারের ওপর চাপ সৃষ্টি করা এবং অতিশিগগির ইউরোপিয়ান কমিশনের সামনে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হবে।

তিনি বলেন, মুরাদনগরের উন্নয়নের র‍ূপকার ‘দাদা ভাই’ নামে পরিচিত শাহ মোজাম্মেল হোসেন কায়কোবাদের নামে আর কোনো মামলা হামলা সহ্য করা হবে না।

বক্তারা আরো বলেন, জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই যাকে এক নামে ‘দাদা ভাই’ জানে তার বিরুদ্ধে হামলা-মামলা দিয়ে কোনো কাজ হবেনা। আমরা মুরাদনগরবাসী ইউরোপিয়ান কমিশন ও পার্লামেন্টে অভিযোগ উখাপন করবো।

সভায় আরও বক্তব্য রাখেন বেলজিয়াম বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন, মনোয়ার হোসেন মুন্না, আলী জাহাঙ্গীর, এম রাজ্জাক আহমদ সাজা, আমির আলী, যুগ্ন সম্পাদক শহিদ আহমদ, বুরহান উদ্দিন, শ্যামল আহমদ, জাহিদ হাসান, মনজু আহমদ, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সেলিম, সহ-সাধারণ সম্পাদক হারুন রশিদ, সাহিত্য সম্পাদক আশরাফুল ইসলাম, আলী দিপু, শহিদ আহমদ, দপ্তর সম্পাদক আলম হোসেন, ফরিদ উদ্দিন, ফিরোজ আহমদ, সানুর আলী, কয়েছ আহমদ, সামসুল খান, জিয়াউল হক, আহমদ চৌধুরী, সাইদুর রহমান, ভুট্টো, ছাদিকুর রহমান, মাসুম আহমদ ও জহির আহমদ।

বাংলাদেশ সময় : ১২২৮ ঘণ্টা, ১৮ জুন, ২০১২
সম্পাদনা : আহ্সান কবীর, আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।