ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

৫ম সংশোধনী মধ্যপ্রাচ্যের মানুষের অনুভূতিতে আঘাত করেছে: শমসের মুবিন

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জুন ২৩, ২০১২
৫ম সংশোধনী মধ্যপ্রাচ্যের মানুষের অনুভূতিতে আঘাত করেছে: শমসের মুবিন

রিয়াদ: দেশে ৫ম সংশোধনীর মাধ্যমে বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের ও মধ্যেপ্রাচ্যের মুসলিম দেশগুলোর মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি শমসের মবিন চৌধুরী।

সৌদি আরবে দেওয়া এক সম্বর্ধনায় এসব কথা বলেন তিনি।



গত শুক্রবার (২২ই জুলাই) রিয়াদের একটি পাঁচতারা হোটেলে বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি শমসের মবিন চৌধুরীকে সৌদি আরব  পূর্বাঞ্চল বিএনপির কেন্দ্রীয় কমিটি, সিলেট প্রবাসী ও সুশীল সমাজের পক্ষ থেকে এক যৌথ সংবর্ধনা দেয়া হয়।

রিয়াদের বিশিষ্ট ব্যবসায়ী কাপ্তান হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৌদি পূর্বাঞ্চল বিএনপির উপদেষ্টা  ফিরোজ খান, পুর্বাঞ্চল  বিএনপির সভাপতি এমএ মুকিত ও খালেদা জিয়ার মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা এনাম হক চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিএনপির সৌদি আরব পূর্বাঞ্চল শাখার কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি পূর্বাঞ্চল বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক জামাল আহাম্মেদ চৌধুরী, যুগ্ন আহবায়ক শহিদুল্লা ভূঁইয়া, সেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুর রহিম, যুবদল সভাপতি মোফাজ্জল হোসেন স্বপন, বিএনপি নেতা মাহাম্মুদ আলী প্রমুখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ন আহবায়ক কারী আ. হাকিম, রফিকুল ইসলাম, আহেএম্মদ উল্লা জনি, তাজুল ইসলাম গাজী,  গোলাম সারোয়ার, সাদেক হোসেন, মুস্তাফিজুর রহমান, দেওয়ান রুপু, জাহাঙ্গীর আলম ও সিলেটের সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সভায় প্রধান অতিথি শমসের মবিন চৌধুরী প্রবাসী সকল স্তরের বাংলাদেশিদের সৌদি আরবের আইন মেনে চলার উপদেশ দেন। দেশে ৫ম সংশোধনীর মাধ্যমে বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের ও মধ্যেপ্রাচ্যের মুসলিম দেশগুলোর মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত না হলে দেশের মানুষ ভোটের অধিকার থেকে বঞ্চিত হবে।

অনুষ্ঠানে বক্তারা শমসের মবিন চৌধুরীকে পরবর্তী বিএনপির সরকারের পররাষ্ট্র মন্ত্রী হিসাবে দেখার আশাবাদ ব্যক্ত করেন।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালন করেন সিলেট জেলা বিএনপি সভাপতি মৌলানা ফুজায়েল আহম্মেদ।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ২৩ জুন, ২০১২
সম্পাদনা : আহ্সান কবীর, আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।