ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বোস্টনে আওয়ামী লীগের ৬৩তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন

ইকবাল ইউসুফ, বোস্টন থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জুন ২৫, ২০১২
বোস্টনে আওয়ামী লীগের ৬৩তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন

আওয়ামী লীগের ৬৩তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে গত ২২ জুন (শুক্রবার) বোস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ক্যামব্রিজের দারুল কাবাব রেস্তোরাঁয় অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মুনীর হুসেইন এবং বিশেষ অতিথি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বোস্টন শাখার সভাপতি ইতিহাসবিদ অধ্যক্ষ আহামেদ হাসান।



সভার শুরুতে জাতির জনক শেখ মুজিবুর রহমান এবং একাত্তরের শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
 
নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে ওই সভা হয়।

এতে বক্তারা বলেন, ‘দীর্ঘ ৬৩ বছর বাংলাদেশে আওয়ামী লীগ এদেশের মাটি ও মানুষের আত্মার সঙ্গে নিবিড়ভাবে মিশে জনগণের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী আওয়ামী লীগ বঙ্গবন্ধুর নেতৃত্বে অধিকার হারা বাঙ্গালির অধিকার প্রতিষ্ঠায় শত অত্যাচার, নির্যাতন ও জেল-জুলুম সহ্য করে জনগণের পাশে থেকেছে। ’

বক্তারা আরও বলেন, ‘সরকারের উন্নয়ন ও গণমুখী অগ্রগতিতে ভীত হয়ে এবং একাত্তরের যুদ্ধাপরাধীদের রক্ষার প্রচেষ্টায় বিএনপি-জামায়াত আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও এবং সন্ত্রাসের মাধ্যমে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। ’

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা বোস্টন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ সৈয়দ আবু হাসনাত, ডঃ আব্দুস সামাদ, ডাঃ আব্দুল হাকিম, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, মোহাম্মদ আলী, মোঃ মিয়াজী, মিসেস ইভা হাসনাত, যুবলীগ সভাপতি মিন্টো কামরুজ্জামান, রকিবুল চৌধুরী, মোঃ হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, জুন ২৫,২০১২
সম্পাদনা: নজরুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।