ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

অসহায়দের পাশে ‘ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
অসহায়দের পাশে ‘ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ’ শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে

চট্টগ্রাম:  দেশের অসহায় শীতার্থদের পাশে দাাঁড়িয়েছে প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ‘ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ’। অনলাইনভিত্তিক সংঠনটি গত এক সপ্তাহ ধরে মানিকগঞ্জ জেলার বিভিন্ন  উপজেলায় গ্রামীণ দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। 

১৬ জানুয়ারি মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার শ্রীবাড়ি গ্রামে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে এই কর্মসূূচি শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে শিবালয় উপজেলার কয়েড়া গ্রামে, সিংগাইর উপজেলার হাতনি গ্রাম, বাস্তা জামিউল উলুম মাদ্রাসা ও এতিমখানা এবং হরিরামপুর উপজেলার গোপিনাথপুর উজানপাড়া গ্রামে কম্বল বিতরণ করা হয়।

শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছেএই পাঁচটি এলাকায়  প্রায় দুই শতাধিক পরিবার এ শীতবস্ত্র পেয়েছে। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের সদস্য ও ইউপি প্রতিনিধিরা।

গেল বছর বিশ্বের ১৪ টি দেশের প্রবাসী বাংলাদেশিরা অনলাইনে প্রতিষ্ঠা করেন ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ।  সংগঠনের দায়িত্ব পালন করছেন সভাপতি মরিশাস প্রবাসী মোহাম্মদ হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক সৌদি আরব প্রবাসী মো. জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক দুবাই প্রবাসী মো. মনোয়ার হোসেইন প্রমুখ।  

রাজনীতিমুক্ত সংগঠনটির মূল লক্ষ্য মানবসেবা। অসুস্থ প্রবাসীর চিকিৎসা সহায়তা, মরদেহ দেশে প্রেরণ, নতুন প্রবাসীদের ভাষা শেখার সহযোগিতাসহ প্রবাসীদের কল্যাণের পাশাপাশি দেশের দুঃস্থ জনগোষ্টির সেবার মাধ্যমে অবদান রাখছে সংগঠনটি।

শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছেমোহাম্মদ হাফিজুর রহমান জানান, শীতবস্ত্র বিতরণ কর্মসূূচি দেশে সেবামূলক কাজের মধ্যে প্রথম। শত কর্মব্যস্ততার মাঝেও প্রবাসে থেকেই সংগঠনের সকল সদস্য ভালো কাজে অংশগ্রহণ করেন। অনলাইন যোগাযোগ করে সংগঠনের সদস্যদের কাছ থেকে শীতবস্ত্র সংগ্রহ করা হয় এবং ছুটিতে দেশে আসা সদস্যদের মাধ্যমে বিতরণের ব্যবস্থা করা হয়।

সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম জানান, এ ধরণের সেবামূলক কাজ বাংলাদেশে অব্যাহত থাকবে। আমরা চাই আমাদের দেখে আরো প্রবাসী সংগঠন এইরকম সেবামূলক কাজে এগিয়ে আসুক।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮

টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।