ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ ফিনল্যান্ড বিএনপির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ৬, ২০১২

হেলসিংকি : ১২ মার্চের মহাসমাবেশ লক্ষ্য করে প্রধানমন্ত্রীর উসকানিমূলক বক্তব্যের প্রতিবাদে হেলসিংকির ইতাকেসকুসে ফিনল্যান্ড বিএনপি এক প্রতিবাদ সভার আয়োজন করে।

এতে উপস্থিত ছিলেন ফিনল্যান্ড বিএনপি ও এর অংগ সংগঠনগুলোর নেতাকর্মীরা।



ফিনল্যান্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি বদরুম মনির ফেরদৌসের সভাপতিত্বে ও জাসাসের আহ্বায়ক মুজিবুর রহমান হিরকের পরিচালনায় এই প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মো. আওলাদ হোসেন, মো. মইনউদ্দিন, ফিনল্যান্ড বিএনপির নবনির্বাচিত সভাপতি জামান সরকার মনির, নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুল আলম খান তপন, ফিনল্যান্ড জাতীয়তাবাদী যুবদলের সভাপতি মো. মিজানুর রহমান মিঠু ও ফিনল্যান্ড জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গাজী সামসুল আলম প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ১২ মার্চের মহাসমাবেশ হবে শান্তিপূর্ণ। মহাসমাবেশ সফল করতে ফিনল্যান্ড থেকে ব্যাপক প্রস্তুতি চলছে। সেদিন সারাদেশের মানুষ ঢাকায় এসে এই সরকারের প্রতি অনাস্থা জানাবে। যদি হাসিনা সরকার এই মহাসমাবেশে বাধা দেয় তাহলে ফিনল্যান্ড বিএনপি প্রবাসে অসহযোগ আন্দোলন শুরু করবে।

ফিনল্যান্ড বিএনপির নেতারা বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, মহাসমাবেশে খবর আছে। মাননীয় প্রধানমন্ত্রীকে বলব, কী খবর আছে জনগণ তা জানতে চায়। আপনি জনগণকে জানান কী খবর আপনার কাছে আছে। আপনি খবর আছে বলে জনগণকে আতঙ্কিত করে রেখেছেন। ’

‘জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ায় মহাসমাবেশের কর্মসূচিতে সরকার ভীত হয়ে পড়েছে। কারণ, জনগণ তাদের ওপর থেকে আস্থা তুলে নিয়েছে। তাদের পায়ের নিচের মাটি সরে গেছে। সেজন্য মহাসমাবেশ বাধা দিতে সরকারের মন্ত্রীরা নানারকম উসকানিমূলক বক্তব্য দিয়ে উত্তেজনা সৃষ্টি করছে। ’

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মোহাম্মেদ হাসান, ফিনল্যান্ড বিএনপির সহ-সভাপতি মো. নাসিরউদ্দিন, ফিনল্যান্ড যুবদলের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন নিজাম, মোস্তাক সরকার, মিলন কায়সার, মো. আনোয়ার হোসাইন, পারভেজ, ফাহিম সপনীল, তাজুল ইসলাম, শহীদুল হক, শেখ আকাশ, মিজানুর রহমান, নাজমুল হোসেন, রহমান, জয়নাল আবেদীন, মামুন আহমেদ, আবদুস সহিদ, জাভেদ আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৬২৭ ঘণ্টা, মার্চ ০৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa