ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অপার মহিমার রমজান

রমজানজুড়ে চলবে ব্যতিক্রম ধারার রিয়েলিটি শো ‘ইসলামিক আইকন’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
রমজানজুড়ে চলবে ব্যতিক্রম ধারার রিয়েলিটি শো ‘ইসলামিক আইকন’

ঢাকা: বাংলাদেশে প্রথমবারের মতো আলেমেদ্বীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামিক মেগা রিয়েলিটি শো ‘বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন’।  

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে ২০২১ সালের পবিত্র মাহে রমজানের পুরো মাসজুড়ে প্রতিদিন বিকেল ৫টায় জিটিভিতে প্রচারিত হবে এ অনুষ্ঠানটি।

 

ইসলামিক আইকন সিজন ওয়ানের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে বি এম এলপি গ্যাস ও পাওয়ার্ড বাই স্পন্সর হিসেবে থাকছে স্মার্ট গ্রুপ।

বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব খালিদ সাইফুল্লাহ বকসীর উপস্থাপনায় ব্যতিক্রম ধারার এ অনুষ্ঠানটিতে বিচারক হিসেবে থাকছেন মাওলানা কামালুদ্দীন আবদুল্লাহ জাফরী, প্রফেসর ড. গিয়াস উদ্দীন তালুকদার, ড. মোহাম্মদ মানজুরে ইলাহী, শায়খ আহমাদুল্লাহ, মুহিবুল্লাহিল বাকী নদভী, ড. নকীব মুহাম্মদ নাসরুল্লাহ, এ কিউ এম শফিউল্লাহ আরিফ ও প্রফেসর মোখতার আহমদসহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামিক স্কলাররা।  

সারাদেশের হাজার হাজার অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৪৮ জন ট্যালেন্ট প্রতিযোগী এ অনুষ্ঠানে সুযোগ পেয়েছে। টানটান উত্তেজনাময় এ প্রতিযোগিতা শুরু হবে রমজান থেকে। কুরআন সুন্নাহর জ্ঞানে পারদর্শিতা প্রদর্শনের এ মহাযুদ্ধ শেষে নির্বাচিত হবেন সেরা তিনজন ইসলামিক আইকন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয়সহ সেরা ১০ জন বিজয়ীর জন্য থাকবে সর্বমোট ১৫ লাখ টাকার পুরস্কার। এছাড়া পাবেন বিদেশে উচ্চশিক্ষা ও ওমরাহ পালনের সুযোগ।  

ইসলামী জ্ঞান চর্চার ব্যতিক্রম ধারার এমন অনুষ্ঠান আয়োজনের লক্ষ্য, উদ্দেশ্য ও স্বপ্ন নিয়ে জানতে চাইলে ইসলামিক আইকনের পরিচালক খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, প্রতিদিন বদলাচ্ছে পৃথিবী। বদলাচ্ছে মানুষের চাহিদা ও রুচি। ইসলামের শ্বাশত সুন্দর বাণী প্রচারক হবেন যারা তাদেরও মান উন্নত হতে হবে যুগ চাহিদার ভাষা বুঝেই। আধুনিক চিন্তা ও প্রযুক্তিমনোস্ক আগামী দিনের স্মার্ট ইসলামিক স্কলার তৈরির উদ্দেশেই ইসলামিক আইকনের পথচলার সূচনা। ইসলামিক আইকন থেকে যিনি বা যারা সেরা হিসেবে নির্বাচিত হবেন তারাই হবেন আগামী পৃথিবীর ইসলামিক স্কলার।  

তিনি বলেন, একটি ইসলামিক রিয়েলিটি শোতে আমরা যেসব গবেষণালব্ধ বিষয় ও অনুষঙ্গ যুক্ত করেছি তা শুধু বাংলাদেশের মিডিয়ায় নয় বরং আমার জানা মতে পৃথিবীর অন্য কোনো দেশেও নেই।  

বকসী জানান, অুনষ্ঠানে টালেন্টদের যেকোনো বিষয় বললে ওই বিষয়ের ওপর আয়াত, আয়াতের লোকেশন বলে তিলাওয়াত ও অনুবাদ করা। আয়াত নাজিলের ঐতিহাসিক পঠভূমি, ব্যাখা, শিক্ষা, বিধান বলতে পারা। বিষয় সংশ্লিষ্ট হাদিসের লোকেশন ও অনুবাদসহ হাদিস বলা। ইসলামিক কারেন্ট নলেজ, গণমানুষের ফিকহী প্রশ্নের উত্তর দেয়া। ইসলামের গৌরবগাঁথা নানা বিষয়ের ওপর জ্ঞানের পারদর্শিতা প্রদর্শন করা এবং বাংলাদেশ সংক্রান্ত তথ্যসহ নানা বিষয়ের ওপর পারদর্শিতামূলক এ আয়োজন টেলিভিশনের পর্দায় দেখে দর্শক মুগ্ধ হবেন, ইনশা আল্লাহ।  

এবারের রমাজনে টিভি পর্দায় সেরা আয়োজন হবে বি এম এলপি গ্যাস ইসলামিক আইকন এমন আশাবাদ ব্যক্ত করেছেন এ অনুষ্ঠানের সঙ্গে সংযুক্ত কলাকুশলীরা। তারা বলেন, এটি কেবলই নিছক অনুষ্ঠান নয় বরং সুস্থ বিনোদনময় পরিবেশে ইসলামকে জানার এক অনিন্দ্য সুন্দর আয়োজন। বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন হবে এ রমজানের সেরা রিয়েলিটি শো।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।