ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

লোকসান বেড়েছে মেঘনা কনডেন্সের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪
লোকসান বেড়েছে মেঘনা কনডেন্সের

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা কনডেন্স মিল্ক এবং সিয়ামপুর সুগার কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সালে চলতি অর্থবছরের অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদন অনুযায়ী সিয়ামপুর সুগার কোম্পানির লোকসান গত বছরের একই সময়ের তুলনায় কমেছে।

তবে লোকসান বেড়েছে মেঘনা কনডেন্স মিল্ক কোম্পানির।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
সিয়ামপুর ‍সুগার: ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী লোকসান হয়েছে মোট ১২ কোটি ৭০ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছে ২৫ দশমিক ৪২ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী লোকসান হয়েছিল মোট ১৩ কোটি ৪ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছিল ২৬ দশমিক ০৮ টাকা।
 
অপরদিকে, গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী লোকসান দাঁড়িয়েছে ৭ কোটি ৪ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) ১৪ দশমিক ০৯ টাকা।
 
গত বছরের একই সময়ের মধ্যে কর পরবর্তী লোকসান হয়েছিল ৭ কোটি ৩০ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছিল ১৪ দশমিক ৬০ টাকা।
 
এ পর্যন্ত কোম্পানির মোট লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ২১৪ কোটি ৭৪ লাখ ৯০ হাজার টাকা।
 
মেঘনা কনডেন্স মিল্ক: ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী লোকসান হয়েছে মোট ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছে ২ দশমিক ২৯ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী লোকসান হয়েছিল মোট ২ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছিল ১ দশমিক ৮১ টাকা।
 
অপরদিকে, গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী লোকসান দাঁড়িয়েছে ১ কোটি ৮২ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) ১ দশমিক ১৪ টাকা।
 
গত বছরের একই সময়ের মধ্যে কর পরবর্তী লোকসান হয়েছিল ১ কোটি ৬২ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছিল ১ দশমিক ০১ টাকা।
 
এ পর্যন্ত কোম্পানির মোট লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ১০৪ কোটি ৪৭ লাখ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।