ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

আইপিও নিয়ে ২ এক্সচেঞ্জের মত চেয়েছে বিএসইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৪
আইপিও নিয়ে ২ এক্সচেঞ্জের মত চেয়েছে বিএসইসি

ঢাকা : বিনিয়োগকারীদের সুবিধার্থে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) নতুন প্রক্রিয়া বাস্তবায়নে পাইলট প্রকল্প চালু করতে দুই স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষের মতামত চেয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
সম্প্রতি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক বরাবর এক চিঠির মাধ্যমে এ মতামত চাওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।


 
ওই চিঠিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) নতুন প্রক্রিয়া বাস্তবায়নের জন্য পাইলট প্রকল্পের বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) কর্তৃপক্ষকে মতামত জানাতে বলা হয়। যা আগামী ৩০ এপ্রিলের মধ্যে বিএসইসিকে লিখিত আকারে দিতে হবে।
 
এছাড়া পাইলট প্রকল্পে কোন কোন ব্রোকারেজ হাউজ অংশ নেবে সে বিষয়েও যদি কোনো মতামত থাকে তবে তা লিখিতভাবে জানাতে বলা হয়েছে।
 
এ পাইলট প্রকল্পে যেসব ব্রোকারেজ হাউজ অংশ নিতে ইচ্ছুক তাদের সবাইকে সুযোগ দেয়া হতে পারে বলে জানা গেছে।
 
চলতি এপ্রিল মাসে এ পাইলট প্রকল্প শুরু হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। তবে মে মাসের মধ্যবর্তী সময়ে এ প্রকল্পটি শুরু হতে পারে। পাইলট প্রকল্পের এ নতুন প্রক্রিয়াটির কোনো ত্রুটি-বিচ্যুতি বা অসঙ্গতি ধরা পড়লে তা সংশোধন করে আগামী জুন মাসে বাস্তবায়ন করা হবে।
 
বাংলাদেশ সময় : ১৬০৯ ঘণ্টা, ২০ এপ্রিল, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।