ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

বিক্রি কমায় ন্যাশনাল টিউবের মুনাফা কমেছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৪
বিক্রি কমায় ন্যাশনাল টিউবের মুনাফা কমেছে

ঢাকা: পণ্য বিক্রির পরিমাণ কমে যাওয়ায় পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টিউবস কোম্পানির প্রথম প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর-২০১৪) মুনাফা কমেছে। গত অর্থবছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা কমেছে প্রায় ২০ লাখ টাকা।


 
ন্যাশনাল টিউব কোম্পানির প্রধান হিসাব কর্মকর্তা মাইমুনা খাতুন বাংলানিউজকে জানান, প্রধানত পণ্য বিক্রি কমায় কোম্পানির মুনাফা গত বছরের চেয়ে কমেছে। তাছাড়া পণ্য বিক্রির আংশিক টাকা আদায় (পার্শিয়াল পেমেন্ট) না হওয়ায় মুনাফা কমেছে।
 
তিনি আরও  বলেন, আমাদের বড় বড় ক্রেতারা, যেমন তিতাস কোম্পানি, পার্শিয়াল পেমেন্ট করে না। তাদের প্রয়োজন অনুযায়ী অর্ডার সম্পূর্ণ না হওয়া পর্যন্ত চেক দেয় না। তাই আমরা সেটা প্রতিবেদনে দেখাতে পারি না। ফলে মুনাফা কমে যায়। তবে নিরীক্ষিত প্রতিবেদনে সেটি যোগ করা হয়।
 
মাইমুনা খাতুন বলেন, মুনাফা কমার অন্যতম আরেকটি কারণ হলো এ সময়ে আমরা মেশিন পরিষ্কার ও রং করার কাজে ফান্ড ব্যয় করি। এই সময় সাধারণত পণ্যের চাহিদা কম থাকায় মেশিন রক্ষাণাবেক্ষণের কাজ করা হয়। যাতে সামনের সময়টাতে আমরা পুরোদমে উৎপাদনে যেতে পারি।
 
ডিএসই সূত্রে জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানির মুনাফা হয়েছে ৬২ লাখ ৪ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে মুনাফা হয়েছিল ৮৩ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস ০.৪৬ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।