ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

ন্যাশনাল ফিডের আইপিওতে ৪৫ গুণ আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৪
ন্যাশনাল ফিডের আইপিওতে ৪৫ গুণ আবেদন

ঢাকা: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ন্যাশনাল ফিড মিল লিমিটেড কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) মোট ৮১৩ কোটি ১৭ লাখ ১৮ হাজার ৪৫৩ টাকার আবেদন জমা পড়েছে। যা আইপিও মূল্যের চেয়ে ৪৫ গুণ।



মঙ্গলবার (১১ নভেম্বর) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিরি আইপিএতে সাধারণ, ক্ষতিগ্রস্ত ও মিউচ্যুয়াল ফান্ডের বিনিয়োগকারীরা ৮১০ কোটি ৭২ লাখ ৮ হাজার ৪৫৩ টাকার আবেদন জমা দেন। অন্যদিকে প্রবাসী বিনিয়োগকারীরা ২ কোটি ৪৫ লাখ ১০ হাজার টাকার আবেদন জমা দেন।

ন্যাশনাল ফিডের আইপিও আবেদন গ্রহণ শুরু হয় ২৬ অক্টোবর। যা শেষ হয় ৩০ অক্টোবর। তবে প্রবাসী বিনিয়োগকারীরা এ সুযোগ পান ৮ নভেম্বর পর্যন্ত।

প্রতিষ্ঠানটি পুঁজিবাজারে মোট এক কোটি ৮০ লাখ শেয়ার ছেড়ে ১৮ কোটি টাকা উত্তোলন করবে।

এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। ৫০০টি শেয়ারে মার্কেট লট নির্ধারণ করা হয়।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪.৫৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং পিএলএফএস ইনভেস্টমেন্টস লিমিটেড।

প্রতিষ্ঠানটির আইপিও আবেদন ব্যাংক এবং ব্রোকারেজ হাউস উভয় পদ্ধতিতেই জমা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।