ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

ঊর্ধ্বমুখীর পর সূচকে ওঠানামা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪
ঊর্ধ্বমুখীর পর সূচকে ওঠানামা

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৩ নভেম্বর) লেনদেনের শুরুতে মূল্যসূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওঠানামা লক্ষ্য করা যাচ্ছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র।



ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, দুপুর ১২টা ৪০ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৯ পয়েন্ট কমে ৪ হাজার ৯৯৬ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ৫ পয়েন্ট কমে এক হাজার ৮৬৪ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৩ পয়েন্ট কমে এক হাজার ১৭৬ পয়েন্টে স্থির হয়।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩৫টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দাম।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করছে- বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, যমুনা অয়েল, আমরা টেকনোলজি, সাইফ পাওয়ারটেক, ন্যাশনাল পলিমার, আরএসআরএম স্টিল, সিভিও পেট্রোকেমিক্যাল, ওয়েস্টার্ন মেরিন ও মবিল যমুনা।

লেনদেন হয়েছে মোট ৩৮২ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৮৪৬ কোটি ৩২ লাখ টাকা।                        

এর আগে বেলা ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৩৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪০ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে এক হাজার ৮৮৬ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৮ পয়েন্ট বেড়ে এক হাজার ১৮৮ পয়েন্ট হয়।

বেলা সাড়ে ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৩ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে এক হাজার ৮৮১ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৪ পয়েন্ট বেড়ে এক হাজার ১৮৫ পয়েন্টে স্থির হয়।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, দুপুর ১২টা ৪১ মিনিটে সিএসইর সিএসসিএক্স সূচক ৩৯ পয়েন্ট কমে ৯ হাজার ৩৭৫ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ৮৮ পয়েন্ট কমে ১২ হাজার ৪৮০ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৭৭ পয়েন্ট কমে ১৫ হাজার ৩৮৪ পয়েন্টে দাঁড়ায়।

স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ১৯০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৭টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দাম।

লেনদেন হয় মোট ২৬ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৬০ কোটি ৫০ লাখ টাকা।       

বাংলাদেশ সময় : ১১০৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪/আপডেটেড : ১১৪৩ ঘণ্টা/আপডেটেড : ১২৪৭ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।