ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

তালিকাচ্যুত হচ্ছে আইসিবি এএমসিএল ইসলামিক মি.ফান্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৪
তালিকাচ্যুত হচ্ছে আইসিবি এএমসিএল ইসলামিক মি.ফান্ড

ঢাকা: আগামী ২৯ ডিসেম্বর থেকে পুঁজিবাজার থেকে তালিকাচ্যুত হচ্ছে আইসিবি এএমসিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড। ফলে ওইদিন থেকে পুঁজিবাজারে আর এ ফান্ডের ইউনিট লেনদেন হবে না।


 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।
 
আইসিবি এসেট ম্যানেজমেন্ট কোম্পানি পরিচালিত এ ফান্ডের ট্রাস্টির পক্ষ থেকে জানানো হয়েছে, ফান্ডটির মেয়াদ আগামী ২৮ ডিসেম্বর ১০ বছর পূর্ণ হবে। এ পরিস্থিতিতে ফান্ডটির মেয়াদ বাড়ানো হবে কি-না এ ব্যাপারে ইউনিটহোল্ডারদের সম্মতি নেওয়া হয়েছে। এক তৃতীয়াংশ ইউনিটহোল্ডারের মতামতের ভিত্তিতে ফান্ডটিকে পুঁজিবাজার থেকে তালিকাচ্যুত করা হবে। এখন থেকে পুঁজিবাজারের বাহিরে এ ফান্ডের ইউনিট লেনদেন হবে।
 
সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (মিউচ্যুয়াল ফান্ড) বিধিমালা ২০০১ এর রুলস ৫০ (গ) অনুযায়ী বিশেষ সভায় এক তৃতীয়াংশ বিনিয়োগকারী সম্মতি দেওয়ায় আইসিবি এএমসিএল ইসলামিক মিউচুয়ালফান্ডকে বে-মেয়াদী করা হবে।
 
তবে যেসব বিনিয়োগকারী ফান্ডটিকে মেয়াদহীন করার বিপক্ষে মতামত দিয়েছেন তাদের বিনিয়োগকৃত অর্থ ফেরত দেওয়া হবে। এ বিষয়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জকমিশনের (বিএসইসি) অনুমোদন নেওয়া হবে বলে ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।
 
এ বিষয়ে আগামী ৬ জানুয়ারি বিকেল ৩টায় হোটেল-৭১ এ বিশেষ সাধারণ সভার (ইজিএম) আহ্বান করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর।
 
সভায় মেয়াদী থেকে ফান্ডটিকে বে-মেয়াদী করা হবে কি-না এবং ফান্ডের সম্পদ মূল্যায়ন করতে নিরীক্ষক নিয়োগ দেওয়া হবে কি-না তা নিয়ে আলোচনা করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।