ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

খেলা

প্রথমবারের মত ফুটভলি বিশ্বকাপে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
প্রথমবারের মত ফুটভলি বিশ্বকাপে বাংলাদেশ

ভারতের কেরালার কালিকটে ২৩ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘২৫তম ওয়ার্ল্ড ফুটভলি চ্যাম্পিয়নশিপ-২০২৩। ’ যেখানে ফ্রান্স, রোমানিয়া, হল্যান্ডসহ বিশ্বের ১৫টি দেশ অংশ নিবে।

 

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পিএলসি)-এর পৃষ্ঠপোষকতায় এই ফুটভলি বিশ্বকাপে প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ নারী ও পুরুষ ফুটভলি দল।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ (২০ ফেব্রুয়ারি) সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আজম আলী খানসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ওয়ার্ল্ড ফুটভলি চ্যাম্পিয়নশিপে অংশ নিতে আগামী ২২ ফেব্রুয়ারি ভারতের উদ্দেশ্যে রওয়ানা দিবে ৮ সদস্যের বাংলাদেশ দল। তাদের মধ্যে খেলোয়াড় ৬ জন এবং কোচ ও কর্মকর্তা দুইজন। প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া দেশগুলো হলো- বাংলাদেশ, সিরিয়া, জর্ডান, রোমানিয়া, ফ্রান্স, থাইল্যান্ড, ভিয়েতনাম, তিউনিসিয়া, নেপাল, ইরাক, ভারত (এ), ভারত (বি), হল্যান্ড, আজারবাইজান ও সংযুক্ত আরব আমিরাত।

ওয়ার্ল্ড ফুটভলি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের টার্গেট সম্পর্কে আজম আলী খান বলেন, ‘প্রথমেই ধন্যবাদ দিবো ওয়ালটন গ্রুপকে। তাদের পৃষ্ঠপোষকতায় আমরা প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছি ফুটভলি বিশ্বকাপে। আমাদের প্রস্তুতি ভালো। আমাদের টার্গেট ভালো খেলা উপহার দিবো। বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবো। নির্দিষ্ট করে বললে আমাদের টার্গেট সেমিফাইনাল খেলা। যদিও ফ্রান্স, রোমানিয়া, ভারত, হল্যান্ডের মতো শক্তিশালী দল খেলবে এখানে। ’

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।