ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

খেলা

ভারোত্তোলনে সেরা খুলনা বিভাগ 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
ভারোত্তোলনে সেরা খুলনা বিভাগ 

শেখ কামাল যুব গেমসের চতুর্থ দিনেও অ্যাথলেটরা স্মরণ করেছেন পদক জিতে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় প্রাণ হারানো সাইক্লিস্ট মাশরাফি হোসেন মুরাদকে। প্রতিটি ডিসিপ্লিন শুরুর আগে পালন করা হয় এক মিনিট নীরবতা।

 

ভারত্তোলনে একচ্ছত্র আধিপত্য করেছে খুলনা বিভাগের অ্যাথলেটরা। কারাতের কাতা ইভেন্টে প্রথম স্বর্ণ জিতেছেন রুরতুম ম্রো। শুটিংয়ে আলো ছড়িয়েছেন খাজা আব্দুল ওয়াহেদ ও মেহেজাবীন মেহেতাজ মাসুদ।  

মিরপুরের ইনডোর স্টেডিয়ামে বুধবার কাতা ডিসিপ্লিনে প্রথম সোনা জিতে নেন চট্টগ্রাম বিভাগের রুরতুম। গুলশানে বাংলাদেশ শ্যূটিং স্পোর্টস ফেডারেশনের রেঞ্জে  তরুণদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সেরা ঢাকা বিভাগের ওয়াহেদ। তরুণীদের ১০ মিটার এয়ার পিস্তলে প্রথম হন মেহেজাবীন।

ভারোত্তোলনে সেরা খুলনা বিভাগ 

তরুণদের ৭৩ কেজিতে খুলনা বিভাগের সৈয়দ মনির হাসান ১৮৩ কেজি (স্ন্যাচ ৮৪ এবং ক্লিন এন্ড জার্কে ৯৯), উর্ধ্ব-৭৩ কেজিতে খুলনা বিভাগের শেখ নিয়ামুল ১৯৮ (স্ন্যাচে ৮৯, ক্লিন এন্ড জার্কে ১০৯) সেরা হয়েছেন। অনূর্ধ্ব ও উর্ধ্ব-৫৯ কেজিতে প্রতিযোগী ছিলেন একজন করে। ঢাকার তানিশা আফরোজ সুমাইয়া ও উর্ধ্ব-৫৯ কেজিতে রংপুরের সাথী রানী কুন্ডু স্ন্যাচে ৩৫, ক্লিন এন্ড জার্কে ৪০ কেজি  উত্তোলন করে সোনা জেতেন। ৫টি সোনা ও তিনটি ব্রোঞ্জ মিলিয়ে ৮টি পদক জিতে এই ডিসিপ্লিসে সেরা খুলনা বিভাগ।  

হকিতে ঢাকা ও চট্টগ্রামের ব্রোঞ্জ

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে আজ স্থান নির্ধারণী ম্যাচে ঢাকা ১-০ গোলে রাজশাহীকে হারিয়ে ব্রোঞ্জপদক পায়। ৪৪ মিনিটে একমাত্র জয়সুচক গোলটি করেন সুবর্ণা আক্তার। একই ভেন্যুতে তরুণ বিভাগে র্নিধারিত সময়ে ম্যাচ ২-২ গোলে ড্রয়ের পর শুটআউটে আর পেরে উঠেনি রংপুরের বিভাগ। তাদেরকে শুট আউটে ২-০ গোলের জয় নিয়ে ব্রোঞ্জ জিতে চট্টগ্রাম। বৃহস্পতিবার হবে উভয় বিভাগের ফাইনাল।  

টেবিল টেনিস সেরা চট্টগ্রাম ও রাজশাহী 

শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে তরুণীদের ফাইনালে চট্টগ্রাম সরাসরি ৩-০ সেটে খুলনাকে হারিয়ে স্বর্ণপদক জেতে। চট্টগ্রমের হয়ে খেলেন রেশমি তঞ্চঙ্গা, খইখই মারমা ও ঐশী রহমান।  

তরুণ বিভাগে সেরা হয়েছে রাজশাহী (নাফিস, জয়, সাগর)। ফাইনালে তারা ৩-১ সেটে চট্টগ্রামকে (আসিফ, প্রমিত, হাদি) হারায়।  

বাস্কেটবলের সেমিতে ঢাকা ও রাজশাহী 

সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড বাস্কেটবল কোর্টে তরুণ বিভাগে রাজশাহী ৭৯-৩২ পয়েন্টে রংপুরকে এবং ঢাকা ৫৬-৩৩ পয়েন্টে ময়মনসিংহকে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার প্রথম সেমি-ফাইনালে ঢাকা-চট্টগ্রাম ও দ্বিতীয় সেমি-ফাইনালে রাজশাহী-খুলনা বিভাগ মুখোমুখি হবে।  

তরুণী বিভাগে রংপুর  ৩১-১৯ পয়েন্ট, ঢাকা ৩২-১৪ পয়েন্টে ময়মনসিংহকে হারিয়ে  সেরা চারে উঠেছে। বৃহস্পতিবার খুলনা- চট্টগ্রাম ও ঢাকা-রংপুর মুখোমুখি হবে ফাইনালে ওঠার লড়াইয়ে।  

ফুটবলের ফাইনালে রাজশাহী ও রংপুর 

বাফুফে আর্টিফিসিয়াল টার্ফে প্রথম সেমি-ফাইনালে রাজশাহী টাইব্রেকারে ৩-২ গোলে হারায় ঢাকা বিভাগকে। নির্ধারিত সময়ের খেলাতে কোনও দলই পারেনি গোল করতে। অন্য সেমি-ফাইনালে রংপুর বিভাগ স্বপ্নর হ্যাটট্রিকে ৭-২ গোলে উড়িয়ে দিয়েছে চট্টগ্রামকে। স্বপ্না একাই ৪টি (১৩,১৬,৪২ ও ৭৬ মিনিট) গোল করেন। এছাড়া রিভানা দুটি ( ৫৭ ও ৭১ মিনিট) ও মৌরাশি ৫৪ একটি গোল করেন। ৩ মার্চ ফাইনালে মুখোমুখি হবে রাজশাহী ও রংপুর।  

কুস্তিতে নাইম, মোহনার স্বর্ণ 

শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে প্রথম দিনে তিনটি স্বর্ণের নিষ্পত্তি হয়েছে। এর মধ্যে দুটি খুলনা বিভাগ ও একটি জিতেছে রংপুর বিভাগ। তরুণদের ৮০ কেজি ওজন শ্রেণীতে খুলনার নাইম খন্দকার,  

তরুণীদের ৬৫ কেজিতে খুলনার মোহনা খাতুন, এবং ৫৩ কেজিতে রংপুরের সুমাইয়া আক্তার সোনা জেতেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩ 
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।