ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

স্ট্রিট-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড, ইউনিসেফ ও যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি প্রতিষ্ঠান ‘ক্রিকেট ফর চেঞ্জ’ এর উদ্যোগে সমাজে সুবিধাবঞ্চিত কিশোরীদের নিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে সিক্স-এ-সাইড স্ট্রিট টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট।

ধানমন্ডির সুলতানা কামাল জাতীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র সহ-সভাপতি আহমেদ সাজ্জাদুল আলম ববি।

প্রতিযোগিতাটি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র ‘ক্যাচ দ্য স্পিরিট’ প্রোগ্রামের আওতায় করা হচ্ছে। দেশের ৪৮ জন কিশোরী আটটি দলে ভাগ হয়ে ক্রিকেট খেলবে।

প্রতি দলে ছয় জন খেলোয়াড় থাকেন। ম্যাচের দৈর্ঘ্য হবে ৩০ মিনিট করে। এজন্য কোন ধরণের ক্রিকেট অবকাঠামো এবং সাজসরঞ্জামের প্রয়োজন হয় না।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দলের ক্রিকেট তামিম ইকবাল, রকিবুল হাসান ও বোর্ডের কর্মকর্তারা। এছাড়া বৃটিশ হাইকমিশন, ক্রিকেট ফর চেঞ্জ ও ইউনিসেফ বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘন্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।