ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পাকিস্তান দলের ম্যানেজার ইন্তিখাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০
পাকিস্তান দলের ম্যানেজার ইন্তিখাব

করাচি: মাঠের পারফরমেন্সের মতো পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) নিয়েও অনুমান খাটে না। ক্ষণে ক্ষণে সিদ্ধান্ত বদলায় পিসিবির।

অস্ট্রেলিয়া সফরে দলের ভরাডুবিতে যে কোচকে বিদায় করে দিয়েছিলো সেই ইন্তিখাব আলমকে জাতীয় দলের ম্যানেজার হিসেবে ফিরিয়ে এনেছে বোর্ড।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে জতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন তিনি। পিসিবির মিডিয়া ম্যানেজার নাদিম সারোয়ার জানান,“আপাতত দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ইন্তিখাবকে দায়িত্ব দেওয়া হয়েছে। ভবিষ্যৎ সিরিজের বিষয়ে পরে সিদ্ধান্ত নেবে বোর্ড। ”

২০০৮ সালের ২৫ অক্টোবর জাতীয় দলের কোচ হিসেবে যোগদান করেন পাকিস্তানের সাবেক এই টেস্ট অধিনায়ক। অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের লজ্জাজনক পরাজয়ের পর কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় তাকে। এরপর কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় সাবেক ফাস্ট বোলার ওয়াকার ইউনুসকে।

ইংল্যান্ড সফরে স্পট ফিক্সিংয়ের মতো অপ্রত্যাশিত ঘটনার সঙ্গে পাকিস্তান জড়িয়ে পড়ায় ম্যানেজারের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ইয়াওয়ার সাঈদ। ম্যানেজারের শূন্যপদে ইন্তিখাবকে ফিরিয়ে আনে বোর্ড।

পাকিস্তানের সবচেয়ে খারাপ পারফরমেন্সের দায় যেমন নিতে হয়েছে ইন্তিখাবকে তেমনি ১৯৯২ সালে দেশের জন্য সেরা সাফল্যও বয়ে এনেছেন সাবেক কোচ। ১৯৯২ সালের বিশ্বকাপ জয়ী দলের কোচ ও ম্যানেজার ছিলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘন্টা, অক্টোবর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।