ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়ক মিজবাহ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০
পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়ক মিজবাহ!

করাচি: একের পর এক বিস্ময়ের জন্ম দিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সর্বশেষ চমক মিজবাউল হককে টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া।

শুক্রবার পিসিবির মুখপাত্র নাদিম সারোয়ার এই তথ্য দিয়েছেন।  
 
ইংল্যান্ড সফরে জাতীয় দলে ডাক না পাওয়ায় পিসিবির বিরুদ্ধে একপ্রকার রেগে ছিলেন মিজবাউল। ছয় মাস পরে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য নির্বাচন করা হয় তাকে। দীর্ঘসময় পর তাকে দলে ফিরিয়ে যতটা না আলোড়ন তৈরি করেছে বোর্ড ঢের বেশি চমক দেখিয়েছে হাঠৎ করেই টেস্ট অধিনায়ক করে।

৩৬ বছর বয়সী নতুন অধিনায়ক সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন। পাকিস্তানের হয়ে এ পর্যন্ত ১৮টি টেস্ট ও ৫৬টি একদিনের ম্যাচ খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

মিজবাউলকে টেস্ট অধিনায়ক করা হলেও একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেবেন শহীদ আফ্রিদি।

১৬ সদস্যের টেস্ট দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান তৌফিক ওমর ও পেসার মোহাম্মদ সামি। এছাড়া তরুণদের মধ্যে রয়েছেন আজহার আলি, আসাদ শফিক ও জুলকারনাইন হায়দার।

টেস্ট দল: মিসবাহ উল হক (অধিনায়ক), ইমরান ফারহাত, তৌফিক ওমর, ওমর আকমল, আজহার আলি, মোহাম্মদ ইউসুফ, আসাদ শফিক, জুলকারনাইন হায়দার, দিনেশ কানেরিয়া, সাঈদ আজমল, আব্দুল রেহমান, ওমর গুল, তানভির আহমেদ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সামি ও সোহেল তানভির।

ওয়ানডে ও টি-টিয়েন্টি দল: শহীদ আফ্রিদি (অধিনায়ক), ইমরান ফরহাত, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ ইউসুফ, মিসবাহ উল হক, ওমর আকমল, আসাদ শফিক, ফাওয়াদ আলম, আব্দুর রাজ্জাক, ওমর গুল, সাঈদ আজমল, আব্দুর রেহমান, শোয়েব আখতার, তানভির আহমেদ ও জুলকারনাইন হায়দার (উইকেটরক্ষক)

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘন্টা, অক্টোবর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।