ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

পারবেন ধোনি?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০

ঢাকা: অস্ট্রেলিয়ার বিপক্ষে অধিনায়ক হিসেবে টানা তিনটি করে টেস্ট জয়ের রেকর্ড আছে সুনীল গাভাস্কার, সৌরভ গাঙ্গুলী ও মহেন্দ্র সিং ধোনির। সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেলে গাভাস্কার ও গাঙ্গুলিকে ছাড়িয়ে অসিদের বিপক্ষে টানা চতুর্থ টেস্ট জয়ের রেকর্ড গড়বেন তিনি।

কাজটা সহজ নয়। মোহালিতে অবিশ্বাস্য জয়ের পর উজ্জ্বীবিত ভারতের সামনে খুব একটা কঠিনও নয়। সিরিজের প্রথম টেস্টে হাতের মুঠো থেকে জয় ফসকে যাওয়ায় আহত ব্যাঘ্রের ন্যায় ফুঁসছে রিকি পন্টিংয়ের দল।

মুখে স্বীকার করলেও ভয় পাওয়ার পাত্র নন ধোনি। বলেন,‘‘দ্বিতীয় টেস্টে শক্তভাবেই ফিরে আসবে অস্ট্রেলিয়া। এটাই তাদের সংস্কৃতি। কিন্তু আমরাও তাদের মুখোমুখি হতে পুরোপুরিই তৈরী আছি। ”

দুই টেস্ট সিরিজে ১-০ তে পিছিয়ে থাকার পর সিরিজ বাঁচানোই দায় সফরকারীদের। কিন্তু ভেন্যু যে চিন্নাস্বামী স্টেডিয়াম!  এই ভেন্যুতে কখনো স্বাগতিকদের কাছে হারেনি অস্ট্রেলিয়া। চার ম্যাচের দুটিতে জয় ও দুটিতে ড্র। অন্যদিকে এই মাঠে স্বাগতিকরা ১৮ টেস্টের ৪টি জিতেছে। হেরেছে ৬টিতে।

স্টেডিয়ামের কিউরেটরের কথায় আস্থা রাখতে পারেন ধোনি। কিউরেটর নারায়ণ রাজু জানিয়েছেন, স্পোর্টিং উইকেটই বানানো হয়েছে। ব্যাটসম্যানরা একটু বাড়তি সহায়তা পাবেন।

খবর আরো আছে, আবহাওয়ার পূর্বাভাস বলছে পাঁচ দিনের ম্যাচের তিনদিনই খেলায় বাগড়া দিতে পারে বৃষ্টি। এজন্য ধোনির চিন্তার বিশেষ কারণ নেই। ড্র হলেও সিরিজ ভারতের।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘন্টা, অক্টোবর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।