ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

মেয়েদের দলীয় শ্যুটিংয়ে পঞ্চম বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০
মেয়েদের দলীয় শ্যুটিংয়ে পঞ্চম বাংলাদেশ

ঢাকা: কমনওয়েলথ গেমসে পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলসের দ্বৈত ইভেন্টে ব্রোঞ্জ পদক এলেও হতাশ করেছে মেয়েরা। শনিবার মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলসের দ্বৈতে পঞ্চম হয়েছেন শারমিন আকতার রত্না এবং সৈয়দা সাদিয়া সুলতানা।

নয়াদিল্লির ড. কার্নে সিং শ্যূটিং রেঞ্জে অনুষ্ঠিত মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে মাত্র এক পয়েন্টের জন্য আরেকটি পদক প্রাপ্তি থেকে বঞ্চিত হয়েছে বাংলাদেশ।   রত্না এবং সাদিয়া  সংগ্রহ করেছেন ৭৮৪ পয়েন্ট। ভারতের সুমা সিদ্ধার্থ ও কবিতা যাদব ৭৮৫ পয়েন্ট করে ব্রোঞ্জ পদক জিতে নেন।

বাংলাদেশের দুই প্রতিযোগী রত্না ও সাদিয়া যথাক্রমে ৩৯৪ ও ৩৯০ পয়েন্ট সংগ্রহ করেন।

ইভেন্টটিতে মালয়েশিয়ার নুর সুরানি তাইবি ও নুর আয়নি হালিম জুটি ৭৯৩ পয়েন্ট নিয়ে স্বর্ণ পদক, সিঙ্গাপুরের ওয়েই জেসমিন ও জিয়ান হুয়ান জুটি ৭৯০ পয়েন্ট নিয়ে রৌপ্য পদক লাভ করেন।

বাংলাদেশের সমান ৭৮৪ পয়েন্ট লাভ করলেও ওয়েলসের শ্যূটাররা ৫৪ বার পূর্ণ দশ পয়েন্ট পেয়েছে যেখানে বাংলাদেশি শ্যূটাররা পূর্ণ দশ স্কোর করেছে ৫৩ বার। ফলে ওয়েলসকে চতুর্থ ঘোষণা করা হয় এবং বাংলাদেশ পায় পঞ্চম স্থান।

দলগত ইভেন্টে হতাশ করলেও রোববার মেয়েদের ব্যক্তিগত ১০ মিটার এয়ার রাইফেলসে অংশ নেবেন রতœা ও সাদিয়া। এই ইভেন্টই বাংলাদেশের পদক লাভের শেষ সম্ভাবনা।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘন্টা, অক্টোবর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad