ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

বিকেএসপিতে সাকিবের একটি ফুটবল বিকেল

জাহিদুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০
বিকেএসপিতে সাকিবের একটি ফুটবল বিকেল

সাভার: দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের জন্য মঙ্গলবারের বিকেলটি ছিলো ফুটবলের।   বিকেএসপির মাঠে বিশ্বের সেরা অলরাউন্ডার ক্রিকেটারকে দেখা গেলো ফুটবলারের বেশে।



আর তাতে হাততালি আর উল্লাসে মেতে ছিলো গোটা মাঠ ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান।

প্রীতি ফুটবল ম্যাচে সাকিব আল হাসান একাদশকে হারিয়ে দিয়েছে মুশফিকুর রহিম একাদশ। মুশফিক একাদশ ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে সাকিব বাহিনীকে।

কিন্তু ফুটবল ম্যাচে হারলেও সাকিবের ছিলো বিজয়ীর বেশ।

সব ব্যস্ততাকে পেছনে ফেলে সাকিব ভিন্ন একটি দিন কাটালেন সাভারে। হাসি ঠাট্রা আর গল্প গুজব, স্মৃতি রোমন্থন আর বিকেলে ফুটবল খেলেই কেটে গেলো দিনটি। দিয়ে গেলেন নতুনদের জন্যে প্রেরণা আর নিজের জন্য প্রাণঢালা ভালোবাসা।

বেলা ১১ টার দিকে গাড়ি থেকে নামলেই বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম এম সালেহীন বুকে জড়িয়ে ধরে স্বাগত জানালেন প্রতিষ্ঠানের গর্ব সাকিবকে।

এরপর চলে ফটো সেশন। অনেকেই ছুটে আসেন সেরা ক্রিকেটারের সঙ্গে একই ফ্রেমে বন্দি হতে। এরপরই খ্যাতির শীর্ষে থাকে মানুষটি খ্যাতির খোলসমুক্ত হলেন ফিরে গেলেন ফেলে আসা দিনগুলোতে।

বিকেএসপির নবীন ক্যাডেটদের বুকে জড়িয়ে নিয়ে তাদের দিলেন আগামীতে সেরা হয়ে ওঠার অনুপ্রেরণা। দুপুরের আহার সারলেন সেই চিরচেনা ছাত্রাবাসের ডাইনিংয়ে।

এর ফাঁকে বিকেএসপির পুরণো কর্মচারী, শিক্ষকসহ অনেকের সঙ্গেই দেখা করে দোয়া নিলেন তাদের।

দেশের এই তারকা ক্রিটেকারকে কাছে পেয়ে আলিঙ্গনে জড়ালেন অনেকে। সেটা আবার কেউ মোবাইল ফোন কেউবা বন্দি করলেন ক্যামেরার।
বিকেএসপি কলেজের শিক্ষক শামীম আহমেদ বললেন, ‘অবিস্মরণীয় জয় নিয়ে সোনার ছেলে তার প্রিয় ক্যাম্পাসে এসেছে তাকে দেখে আমরা মুগ্ধ। প্রাণভরে দোয়া করেছি তার ভবিষ্যত যেন হয় আরও সাফল্যে ভরা। ’

সাকিব বললেন, ‘বিকেএসপির কাছে আমি ঋণী। আমার প্রিয় এই ক্যাম্পাস সব সময়েই ধারণ করে আছে আমার হৃদয়ে। আর সেই হৃদয়ের টানেই এখানে ছুটে আসা। ’

বিকেলের গোধুলীলগ্নে নানা আনন্দ আর উচ্ছ্বাসে ভরা দিনটিকে পেছনে ফেলে সাকিব ছুটে যান রাজধানীর পানে।

বাংলাদেশ সময় ২০২১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।