ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

রিয়াল মাদ্রিদ, চেলসির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০
রিয়াল মাদ্রিদ, চেলসির জয়

মাদ্রিদ: ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগে হোঁচট খেয়েছে ইতালির ক্লাব এসি মিলান। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের কাছে ২-০  গোলে হেরেছে সাতবারের চ্যাম্পিয়নরা।

মিলান হারলেও মঙ্গলবার জয় পেয়েছে ইংলিশ ক্লাব চেলসি, আর্সেনাল ও জার্মানির বায়ার্ন মিউনিখ।

অন্যদিকে আয়াক্স ২-১ গোলে অজরিকে, ব্রাগা ২-০ তে পার্টিজান বেলগ্রেডকে এবং মার্শেই ১-০ ব্যবধানে হারিয়েছে এমএসকে জিলিনাকে।

নিজেদের মাঠে শুরু থেকেই সফরকারী এসি মিলানের ওপর প্রাধান্য বিস্তার করে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

১৩ মিনিটে ফ্রি কিক থেকে গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এক মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন জার্মানির মিডফিল্ডার মেজুত ওজিল। এই গোলেরও উৎস ছিলেন ২৫ বছর বয়সী রোনালদো। অবশ্য আর্জেন্টাইন ফরোয়ার্ড অ্যাঞ্জেলো ডি মারিয়া সহজ সুযোগ নষ্ট করায় আর ব্যবধান বাড়াতে পারেনি হোসে মরিনহোর শিষ্যরা।

বিরতির পর আর গোলের দেখা পায়নি কোন পক্ষই। তবে ইব্রাহিমোভিচ, রোনালদিনহো, পাতো আর ররিনহোরা ছেড়ে কথা বলেনি স্বাগতিকদের। কিন্তু রিয়াল মাদ্রিদের গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের দুটি বিশ্বস্ত হাত প্রতিবারই নিপূণভাবে ঠেকিয়ে দিয়েছে প্রতিপক্ষের আক্রমণ। ফলে ২-০ গোলে জিতেই এসি মিলানের ওপর মধুর একটা প্রতিশোধও নিলো নয়বারের ইউরো সেরারা।

গত বছর মিলানের কাছেই গ্রুপ পর্বে ৩-২ গোলে হেরেছিলো রোনালদোরা। জয়ে খুশি কোচ মরিনহো। বলেন,“খেলোয়াড়দের পারফরমেন্সে দারুণ খুশি আমি। ”

রিয়াল মাদ্রিদের জয়ের দিনে চেলসি ২-০ গোলে হারিয়েছে স্পার্তাক মোস্ককে। স্পার্তাকের এই মাঠেই ২০০৮ সালে চ্যাম্পিয়ন লিগের ফাইনালে ব্লুজরা হেরেছিলো ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে। ইউরি ঝিরকভ (২৩ মিনিট) ও নিকোলাস আনেলকার (৪৩ মিনিট) গোলের সুবাদে এবার জয় নিয়েই ফিরেছে কার্লো আনচেলত্তির দল।

এদিকে ইংলিশ ক্লাব আর্সেনাল ৫-১ গোলে শাখতার দোনেৎস্ককে আর বায়ার্ন মিউনিখ ৩-২ গোলে পরাজিত করেছে ক্লুজকে।

বালাদেশ সময়: ১৬২৩ ঘন্টা, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।