ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

খেলা

‘২৪ কোটির মধ্যে মাত্র ৭ জন প্রতিযোগী’- পাকিস্তানকে নিয়ে কটাক্ষ অলিম্পিক ধারাভাষ্যকারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
‘২৪ কোটির মধ্যে মাত্র ৭ জন প্রতিযোগী’- পাকিস্তানকে নিয়ে কটাক্ষ অলিম্পিক ধারাভাষ্যকারের

অলিম্পিকে পাকিস্তান লম্বা সময় ধরে ব্যর্থ হয়ে আসছে। এই মৌসুমেও যেটি অব্যাহত রয়েছে।

এরইমধ্যে এবারের আসরের এক ধারাভাষ্যকারের এক বক্তব্য সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেই বক্তব্যে পাকিস্তানকে অনেকটা কটাক্ষ করেন ধারাভাষ্যকার।  

অলিম্পিকের উদ্বোধনী দিনে এক ধারাভাষ্যকার পাকিস্তান দলকে লক্ষ্য করে বলেন, ‘পাকিস্তানের ২৪ কোটি মানুষের মধ্যে স্রেফ ৭ জন অ্যাথলেট অলিম্পিকে প্রতিযোগিতা করবে। ’ এই বক্তব্য ঘিরেই শুরু হয়েছে সমালোচনা। বিশেষ করে পাকিস্তানের ক্রীড়াপ্রেমীরা সবচেয়ে বেশি ক্ষুদ্ধ হয়ে দিয়ে যাচ্ছেন পোস্ট।  

টুইটারে পাকিস্তানের একজন লিখেন, ‘পাকিস্তানের ২৪ কোটি মানুষের মধ্যে স্রেফ ৭ জন অ্যাথলেট অলিম্পিকে প্রতিযোগিতা করবেন। – উদ্বোধনী দিনে একজন ধারাভাষ্যকার থেকে আসা এমন বক্তব্য লজ্জাজনক। এটার জন্য দায়ী কারা?’ আরেকজন একই বক্তব্যের কথা উল্লেখ করে বলেন, ‘এটা লজ্জাজনক ও কষ্টদায়ক। এমন বক্তব্যের জন্য দায়ী কারা?’

এই ৭ জনের অলিম্পিক শুরু হয় ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্ট দিয়ে। যেখানে ছেলেদের এয়ার পিস্তলে ৫৭১ পয়েন্ট নিয়ে ২২তম স্থানে থেকে বিদায় নেন দেশটির অ্যাথলেট জোসেপ গুলফাম। অপরদিকে এই ইভেন্টে মেয়েদের হয়ে লড়েন পাকিস্তানের কিসমালা তালাত। তিনি শেষ করেন ৩১তম অবস্থানে থেকে।  

তবে পদক জেতার সম্ভাবনা এখনও রয়েছে পাকিস্তানের। জোসেপ ও তালাত বিদায় নেওয়ার পাশাপাশি দেশটির দুই সাঁতারু আহমেদ দুরানি ও জাহানারা নাবিও ব্যর্থ হন আসরটিতে। কেবল টিকে আছেন জ্যাবলিন থ্রোয়ার আরশাদ নাদিম। বাকিটা দেখা যাবে খেলা মাঠে গড়ালেই।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
আরইউ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।