ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

খেলা

জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থায় অ্যাডহক কমিটি 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থায় অ্যাডহক কমিটি 

দেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর সব ক্ষেত্রেই আসছে ব্যাপক রদবদল। এবার ক্রীড়া ক্ষেত্রে বড় পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ক্রীড়াঙ্গনে প্রশাসনিক কাঠামোর অন্যতম স্তর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা। আজ (বুধবার) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে দেশের সকল জেলা, বিভাগ, উপজেলা ক্রীড়া সংস্থা ও মহিলা ক্রীড়া সংস্থার কমিটি ভাঙার নির্দেশনা জারি করেছে।

বুধবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের ক্রীড়া সংস্থা, মহিলা ক্রীড়া সংস্থার কমিটি ভেঙে দিয়েছে। সেই সাথে স্থানীয় দক্ষ ও সর্বজন গ্রহনযোগ্য সংগঠকদের নিয়ে অ্যাডহক কমিটি গঠন করে দ্রুত মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দিয়েছে।

জাতীয় ক্রীড়া ফেডারেশনের সাধারণ সভার সদস্য বিভিন্ন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রতিনিধি। জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থায় পরিবর্তনের পর জাতীয় ফেডারেশনগুলো সংস্কারের উদ্যোগ নেবে জাতীয় ক্রীড়া পরিষদ।

এরই মধ্যে ফেডারেশনগুলো থেকে সভাপতিদের সর্বশেষ অবস্থান নিয়ে একটি প্রতিবেদন তৈরি করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জমা দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।