ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

২৫ এর অপেক্ষা বাড়িয়ে জোকোভিচের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
২৫ এর অপেক্ষা বাড়িয়ে জোকোভিচের বিদায়

অলিম্পিকে সোনা জয়ের পর বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনে ফেভারিট হিসেবেই নেমেছিলেন নোভাক জোকোভিচ। কিন্তু তৃতীয় রাউন্ড থেকেই তাকে বিদায় করে দিয়ে অঘটনের জন্ম দিলেন অ্যালেক্সি পপিরিন।

বর্তমান চ্যাম্পিয়নের  বিপক্ষে ৬-৪, ৬-৪, ৬-২, ৬-৪ গেমে জেতেন তিনি।

গত বছর ইউএস ওপেনেই ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পান জোকোভিচ। আর একটি জিতলেই ছাড়িয়ে যাবেন মার্গারেট কোর্টকে। কিন্তু ২৫তম গ্র্যান্ড স্ল্যামের খোঁজে থেকে এই বছর খালি হাতেই ফিরতে হলো তাকে। ৭ বছর বাদে এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম না জিতেই বছর শেষ করলেন এই সার্বিয়ান তারকা।  

শুধু তা-ই নয়, জোকোভিচের এই হারে অবসান ঘটল এক যুগের। ২০০২ সালের পর এই প্রথম  গ্র্যান্ড স্ল্যামহীন বছর কাটালেন টেনিসের ত্রিমূর্তির সবাই। রজার ফেদেরার অবশ্য আগেই অবসর নিয়েছেন। ক্যারিয়ারের ক্রান্তিকালে এসে ইনজুরির সঙ্গেই বেশি লড়াই করতে হচ্ছে রাফায়েল নাদালকে। জোকোভিচও কিছুদিন আগে হাঁটুর অস্ত্রোপচার করিয়েছেন। তবে তা সত্ত্বেও প্যারিস অলিম্পিকে নিজের অপূর্ণতা ঘোচান তিনি।

হারের পর সার্বিয়ান তারকা বলেন, 'আমার জন্য ভয়ানক এক ম্যাচ এটি। এই ধরনের টুর্নামেন্ট এমন হয়ে থাকে। সত্যি বলতে আমি যেমন বোধ করছি এবং টুর্নামেন্টের শুরু থেকে যেভাবে খেলে আসছি, তাতে তৃতীয় রাউন্ডে যাওয়াটাই আমার কাছে সফলতা। সততার সঙ্গে বলতে হয় আমি সবচেয়ে বাজে টেনিস খেলেছি। '

জোকোভিচকে হারিয়ে অবিশ্বাসের ঘোর কাটছেই না পপিরিনের, 'আমার ক্যারিয়ারে ১৫ বার আমি তৃতীয় রাউন্ডে উঠেছি। কিন্তু কখনো তা পার করতে পারিনি। সর্বকালের সেরা খেলোয়াড়কে হারিয়ে চতুর্থ রাউন্ডে ওঠা অবিশ্বাস্য। '

জোকোভিচ ছিটকে পড়ায় পুরুষ এককে এখন ইয়ানিক সিনারের দিকেই নজর থাকবে বেশি। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জেতা এই ইতালিয়ান তারকা এর আগে কখনোই ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনাল পাড়ি দিতে পারেননি।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।