ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

জয়ে শুরু অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
জয়ে শুরু অস্ট্রেলিয়ার

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ২৮ রানের ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাটিংয়ে নেমে ট্রাভিস হেডের ঝড়ো ৫৯ রানের ওপর ভর করে ১৭৯ রানের লড়াকু সংগ্রহ পায় অজিরা।

লক্ষ্য তাড়ায়  শন অ্যাবট, জস হ্যাজেলউড এবং অ্যাডাম জাম্পার দায়িত্বশীল বোলিংয়ে ৪ বল বাকি থাকতেই ১৫১ রানে গুটিয়ে যায় ইংলিশরা। ফলে ১-০ ব্যবধান এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

হেডের তাণ্ডবে ম্যাচের প্রথম ৫.৫ ওভারে ৮৬ তুলে ফেলেছিল অস্ট্রেলিয়া। পরের বলেই আউট হন এই ওপেনার। তখনও মনে হয়েছিল দুইশর বেশি পুঁজি গড়বে তারা। তখনও ওভার বাকি ছিল ১৪টি। কিন্তু ৯৩ রান তুলতেই বাকি ব্যাটাররা ফিরেছেন সাজঘরে। ১৮০ রানও পূর্ণ করতে পারেনি তারা।

মাত্র ১৯ বলে ফিফটি স্পর্শ করা হেড শেষ পর্যন্ত খেলেন ২৩ বলে ৫৯ রানের ইনিংস। নিজের ইনিংসটি সাজাতে খেলেছেন ৮টি চার ও ৪টি ছক্কা। অর্থাৎ ৫৬ রানই আসে বাউন্ডারি থেকে। টি-টোয়েন্টি ক্রিকেটে চলতি বছর এই নিয়ে সাতবার পাওয়ার প্লের মধ্যেই পঞ্চাশ পূর্ণ করেন এই ওপেনার।

আরেক ওপেনার শর্ট খেলেন ৪১ রানের ইনিংস। ২৬ বলে ৪টি চার ও ২টি ছক্কায় এই রান করেন তিনি। চারে নামা জশ ইংলিশ করেছেন ২৭ বলে ৩৭ রান। এছাড়া কেউই তেমন সুবিধা করে উঠতে পারেননি। লিয়াম লিভিংস্টন ২২ রানে নেন ৩টি উইকেট। এছাড়া জফ্রা আর্চার ও সাকিব মাহমুদের দুটি করে শিকারে লক্ষ্যটা নাগালেই রাখতে পারে ইংল্যান্ড।

তবে লক্ষ্য তাড়ায় দলীয় ১৩ রানেই ভাঙে ইংল্যান্ডের ওপেনিং জুটি। এরপর দ্বিতীয় উইকেটে ২৭ রানের জুটির পর ১২ রান তুলতেই তিন উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে দলটি। তবে স্যাম কারানকে নিয়ে লড়াইয়ের আভাস দিয়েছিলেন লিভিংস্টন। ৫৪ রানের জুটিও গড়েছিলেন তারা। কিন্তু এ জুটি ভাঙতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।

দলের পক্ষে ২৭ বলে সর্বোচ্চ ৩৭ রান করেন লিভিংস্টন। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে ফিল সল্টের ব্যাট থেকে। অস্ট্রেলিয়ার পক্ষে ২৮ রানের খরচায় ৩টি উইকেট নেন শেন অ্যাবট। এছাড়া দুটি করে উইকেট নেন জশ হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা।  

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।