ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

পোল্যান্ডে ব্রোঞ্জ জিতলেন জিন্নাত

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
পোল্যান্ডে ব্রোঞ্জ জিতলেন জিন্নাত

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বক্সার জিন্নাত ফেরদৌস পোল্যান্ডে অনুষ্ঠিত সিলেসিয়ান ওপেন নামে পরিচিত বিশ্বখ্যাত আন্তর্জাতিক নারী বক্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছেন। এটি ইউরোপীয় বক্সিং কনফেডারেশন থেকে কোন বাংলাদেশির প্রথম পদক জয়।

 

টুর্নামেন্টের অফিসিয়াল নাম ছিল এক্সওয়ানএক্স ইন্টারন্যাশনাল সিলেসিয়ান উইমেন'স বক্সিং চ্যাম্পিয়নশিপস। প্রতিযোগিতাটি পোল্যান্ডের গ্লিউইসে আয়োজিত হয়েছিল। এটি ২ সেপ্টেম্বর শুরু হয়ে ৭ সেপ্টেম্বর শেষ হয়। সাবেক অলিম্পিক চ্যাম্পিয়নসহ ইউরোপ, এশিয়া ও আফ্রিকার মোট ১৭টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে। জিন্নাত কোয়ার্টার ফাইনালে প্রথম বাউটে জিতে পদক নিশ্চিত করেন।

বুধবার নিউইয়র্কে ফিরে জিন্নাত বলেন, 'পোল্যান্ডের গ্লিউইসে একটি টুর্নামেন্টে আমি ব্রোঞ্জ জিতেছি। বক্সিং ফেডারেশনের একজন কর্মকর্তার বরাতে আমি বলছি এটি ইউরোপীয় বক্সিং কনফেডারেশন থেকে বাংলাদেশের প্রথম পদক। '

এর আগে, চলতি বছরের ২৩ এপ্রিল প্রথম বাংলাদেশি হিসেবে আফ্রিকার ডারবানে বক্সিংয়ে ইতিহাস গড়েন বক্সার জিন্নাত ফেরদৌস। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত নেলসন ম্যান্ডেলা কাপ আন্তর্জাতিক বক্সিং প্রতিযোগিতায় স্বর্ণপদক জয় করেন তিনি। ৫০ কেজি ওজন শ্রেণিতে তিনি ফাইনালে হারিয়েছেন ইথিওপিয়ার প্রতিযোগীকে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।