ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পারানাভিতানা, সাঙ্গাকারার শতকে প্রথম দিন শ্রীলঙ্কার

স্পোর্ট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০
পারানাভিতানা, সাঙ্গাকারার শতকে প্রথম দিন শ্রীলঙ্কার

কলম্বো: থারাঙ্গা পারানাভিতানা ও কুমার সাঙ্কাকারার শতকে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা শ্রীলঙ্কার। দুই উইকেট হারিয়ে দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৩১২ রান।



সিংহলিজ স্পোর্টস কাব গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান পারানাভিতানা ও তিলকরতেœ দিলশান।

এই জুটিতে ভাঙ্গে দলীয় ৯৯ রানে। প্রজ্ঞান ওঝার বলে ভিভিএস লক্ষ্মণের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ৫৪ রান করেন দিলশান।

এতে খুব বেশি সুবিধা হয়নি ভারতীয় বোলাদের। দ্বিতীয় উইকেট জুটিতে কুমার সাঙ্গাকারা ও পারানাভিতানার ব্যাটিং কোণঠাসা করে তোলে সফরকারী বোলারদের।

পারানাভিতানা টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। অধিনায়কের সঙ্গে গড়েন ১৭৪ রানের জুটি। ইশান্ত শর্মার হাতে ক্যাচ দেওয়ার আগে ১০টি চার ও একটি ছক্কার দিয়ে ১০০ রানের ইনিংসটি সাজান লঙ্কান এ উদ্বোধনী ব্যাটসম্যান। টানা দুই টেস্টে সেঞ্চুরি পেলেন তিনি।

কিন্তু অন্য প্রান্তে সাঙ্গাকারা করেন টেস্ট ক্যারিয়ারের ২৩তম শতক। ১৬৮ বল খেলে ১২টি চারের সাহায্যে এ করেন তিনি। তাঁর দখলেও টানা দুই টেস্টে শতক।

১৩০ নিয়ে অপারাজিত আছেন সাঙ্কাকারা। সঙ্গে রয়েছেন মাহেলা জয়াবর্ধনে ১৩ রানে।

তিন সিরিজের টেস্টে ১-০ তে এগিয়ে আছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘন্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।