ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

ভারতের সেরা একাদশে ধোনি, কুম্বলে ও হাজেরা

স্পোর্টস ডেস্ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

ঢাকা: ব্যাটিং দক্ষতার সুবাদে বিখ্যাত দুই উইকেট কিপার সৈয়দ কিরমানি ও কিরণ মোরেকে পেছনে ফেলে ভারতের সর্বকালের সেরা একাদশে জায়গা করে নিলেন মাহেন্দ্র সিং ধোনি।

ইএসপিএনক্রিকইনফোর করা এক জরিপে ১১ বিচারকদের মধ্যে সাতজনের ভোট পেয়ে অষ্টম অবস্থানে আছেন ধোনি।



নির্বাচকদের রায়ে ব্যাটসম্যানদের মধ্যে সেরা একাদশে আছেন শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কার, কপিল দেব আর ভিনু মানকড়।

১০ ভোট পেয়ে সবার আগে আছেন বীরেন্দ্র শেবাগ আর সুনীল গাভাস্কার। নয় ভোট পেয়ে তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছেন রাহুল দ্রাবিড় ও শচীন টেন্ডুলকার।  

বোলারদের মধ্যে জায়গা করে নিয়েছেন কপিল দেব, অনিল কুম্বলে, জাভাগাল শ্রীনাথ। ৭০ এর দশকের শুরুর দিকের একমাত্র বোলার হিসেবে সেরা ১১ তে আছেন ইরাপাল্লি প্রসন্ন। যিনি ৪৯ টেস্ট খেলে তুলে নেন ১৮৯ উইকেট।

নির্বাচকদের পাশাপাশি ইএসপিএনক্রিকইনফোর পাঠকদেরও সীমিত আকারে ভোট প্রদানের সুযোগ দেওয়া হয়েছিলো।

নির্বাচকদের বিচারে সেরা একাদশ: সুনীল গাভাস্কার, বীরেন্দ্র শেবাগ, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, বিজয় হাজেরা, ভিনু মানকড়, কপিল দেব, মাহেন্দ্র সিং ধোনি, অনিল কুম্বলে, জাভাগাল শ্রীনাথ, ইরাপাল্লি প্রসন্ন।

পাঠক ভোটে সেরা একাদশ: সুনীল গাভাস্কার, বীরেন্দ্র শেবাগ, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণ, ভিনু মানকড়, কপিল দেব, মাহেন্দ্র সিং ধোনি, অনিল কুম্বলে, জাভাগাল শ্রীনাথ, ইরাপাল্লি প্রসন্ন।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘন্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।