ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

রশিদ লতিফ আফগানিস্তানের কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
রশিদ লতিফ আফগানিস্তানের কোচ

করাচি: আফগানিস্তানের নতুন কোচ রশিদ লতিফ দুই বছরের মধ্যে দলকে টেস্ট মর্যাদা পাওয়ার যোগ্যতায় নিয়ে যেতে চান।

স্পট ফিক্সিংয়ের বিষয়ে দেশের ক্রিকেটারদের নিয়ে মন্তব্য করায় পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে কারণ দর্শানো নোটিশ পেয়েছিলেন রশিদ লতিফ।

বোর্ডের নোটিশের জবাব না দিয়ে বরং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির উইকেট কিপার কোচের পদ ছেড়ে দেন।

চাকরি ছাড়ার একদিন পরই আফগানদের কোচ হলেন ৪১ বছর বয়সী পাকিস্তানের সাবেক ক্রিকেটার। এর আগেও আফগানিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচ ছিলেন রশিদ লতিফ।

লতিফ বলেন, আফগানিস্তানে ক্রিকেটের প্রতি সমর্থনই নতুন দায়িত্ব নিতে তাকে উৎসাহী করেছে।

এএফপিকে এক সাক্ষাৎকারে তিনি বলেন,“বুলেটের চাইতে ক্রিকেটই এখন আফগানিস্তানে বেশি জনপ্রিয়। তাদের আগ্রহ আমাকে নাড়া দিয়েছে এবং এখানে মেধা আছে। ”

এক মাস আগে পাকিস্তানেরই সাবেক পেসবোলার কবির খান দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর শূন্যই পড়ে ছিল আফগানিস্তানের কোচের পদটি।

আফগান খেলোয়াড়দের ভূয়সী প্রশংসা করে রশিদ বলেন,“কিছু আফগান খেলোয়াড় খুবই মেধাবী। তারা যে কোন আন্তর্জাতিকমানের দলকে হারাতে পারে এবং দুই বছরের মধ্যে টেস্ট মর্যাদা পাওয়ানোর জন্য তাদের নির্দেশনা দেয়াই আমার লক্ষ্য। ”

পাকিস্তানের হয়ে ৩৭ টি টেস্ট আর ১৬৬ টি এক দিনের ম্যাচে খেলেছেন লতিফ। আর ২০০৮ থেকে দায়িত্ব পালন করেছেন পাকিস্তানের জাতীয় একাডেমির উইকেটকিপিং কোচ হিসেবে।

দায়িত্ব গ্রহনের পর রশিদ লতিফের প্রথম সফর হবে অক্টোবরে কেনিয়াতে। যেখানে তার দল একটি চার দিনের আন্ত-মহাদেশীয় ম্যাচ ও তিনটি এক দিনের ম্যাচ খেলবে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘন্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।