ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

অভিযোগ প্রমাণ হলে আজীবন নিষিদ্ধই উপযুক্ত শাস্তি : মুরালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
অভিযোগ প্রমাণ হলে আজীবন নিষিদ্ধই উপযুক্ত শাস্তি : মুরালি

ঢাকা: ক্রিকেটে ফিক্সিংয়ের সঙ্গে জড়িতদের আজীবন নিষিদ্ধের পক্ষে বিশ্বসেরা অফস্পিনার শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন।

দোষী ক্রিকেটারদের কঠোর শাস্তি দাবি করা অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার শেন ওয়ার্ন আর নিউজিল্যান্ড অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিদের সঙ্গে একই কাতারে সামিল হন এই লঙ্কান স্পিনার।



ক্রিকইনফোকে এক সাক্ষাৎকারে মুরালি বলেন,“লর্ডস টেস্টে স্পট ফিক্সিং এর দায়ে অভিযুক্তরা দোষী প্রমাণিত হলে তাদেরকে আজীবন নিষিদ্ধ করা উচিত। নতুন প্রজন্মের ক্রিকেটাররা যাতে তাদেরকে অনুকরণ না করে সেজন্য শাস্তিটা কঠোর হতে হবে। ”

এরইমধ্যে ঐ তিন পাকিস্তানি ক্রিকেটারকে সাময়িক বরখাস্ত করেছে আইসিসি।

বৃটিশ ট্যাবলয়েড পত্রিকা নিউজ অব দ্য ওয়ার্ল্ড এ প্রকাশিত স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাকিস্তানের তিন ক্রিকেটার টেস্ট অধিনায়ক সালমান বাট এবং দুই বোলার মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফকে সেপ্টেম্বরের ৩ তারিখ জিজ্ঞাসাবাদ করে বৃটিশ পুলিশ।

প্রয়োজনে বৃটেনে ফিরে আসার শর্তে পুলিশ ওই তিন ক্রিকেটারকে দেশে ফেরার অনুমতি দেয়। এরমধ্যে আরেক ক্রিকেটার ওয়াহাব রিয়াজক মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করে স্কটল্যান্ড ইয়ার্ড।

গত দুই বছর ধরে অস্ট্রেলিয়া, বাংলাদেশ আর শ্রীলঙ্কাসহ আরো কিছু দেশের খেলোয়াড়দের সন্দেজনক গতিবিধির খবর পাওয়া যাচ্ছে। এ প্রসঙ্গে মুরালি বলেন,“খেলাকে পরিচ্ছন্ন রাখতে হবে। যদি কেউ এমন কাজ করার জন্য আজীবন নিষিদ্ধ হয় তবে অন্যরা ওগুলো করা থেকে বিরত থাকবে। আইসিসির এ ক্ষেত্রে অনেক কিছ্ইু করার আছে। ”

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘন্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।