ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

দিয়া-নাসরিন ফাইনালে ওঠায় স্বর্ণ নিশ্চিত বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
দিয়া-নাসরিন ফাইনালে ওঠায় স্বর্ণ নিশ্চিত বাংলাদেশের ছবি: সংগৃহীত

দিয়া সিদ্দিকী ও নাসরিন আক্তার, বাংলাদেশের দুই তীরন্দাজ এশিয়া কাপ আর্চারি ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্টে (স্টেজ-১) মেয়েদের রিকার্ভ এককে ফাইনালে উঠেছেন। আর এর ফলেই এই ইভেন্টে স্বর্ণ ও রৌপ্য নিশ্চিত হয়েছে বাংলাদেশের।

 

থাইল্যান্ডের ফুকেটে কোয়ার্টার-ফাইনালে বাংলাদেশের নাসরিন ভারতের হেমব্রম লক্ষ্ণীর বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৬-৫ সেট পয়েন্টে জয় পান। আর সেমিফাইনালে মালয়েশিয়ার ফোজি নুরের বিপক্ষে ৬-৫ ব্যবধানে জিতে ফাইনাল নিশ্চিত করেন তিনি।

শেষ ষোলোয় আরেক বাংলাদেশি সুলতানা ফাহমিদা নিশাকে ৬-২ সেট পয়েন্টে হারানোর পর কোয়ার্টার ফাইনালে ভারতের ঋধিকে ৬-৪ ব্যবধানে হারান দিয়া। শেষ চারে ভারতের আরেক প্রতিযোগি পুনিয়া তিশাকে ৭-৩ সেট পয়েন্ট হারিয়ে ফাইনালে ওঠেন তিনি।

এদিকে পুরুষ রিকার্ভ ইভেন্টে শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছেন রোমান সানা। ইরানি প্রতিপক্ষ রেজা শাবানির কাছে ৭-৩ সেট পয়েন্টে হেরেছেন তিনি। সেমিফাইনাল থেকে বাদ পড়েছেন আরেক বাংলাদেশি আর্চার হাকিম আহমেদ রুবেল। কাজাখস্তানের দৌলেতকেলদি ঝাংবিরবের কাছে ৬-০ হেরে যান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।