ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

খেলা

ফ্রাঞ্চাইজি হকি লিগ

সাইফ পাওয়ার-একমির ম্যাচ দিয়ে শুরু হবে হকি চ্যাম্পিয়ন্স ট্রফি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
সাইফ পাওয়ার-একমির ম্যাচ দিয়ে শুরু হবে হকি চ্যাম্পিয়ন্স ট্রফি

নতুন যুগে প্রবেশ করতে চলেছে বাংলাদেশের হকি। শুরু হচ্ছে ফ্রাঞ্চাইজি হকি লিগ ‘হকি চ্যাম্পিয়ন্স ট্রফি’।

বসুন্ধার গ্রুপের স্পোর্টস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এইসের পৃষ্ঠপোষকতায় হকি লিগটি আয়োজিত হতে চলেছে। আগামী ২৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে হকি লিগ। এবারের আসরে অংশগ্রহন করছে ৬টি ফ্রাঞ্চাইজি।  আজ (২৪ অক্টোবর) লিগের সূচি ঘোষণা করা হয়েছে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে সাইফ পাওয়ার খুলনা এবং একমি চট্টগ্রাম।

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সাইফ পাওয়ার খুলনা এবং একমি চট্টগ্রাম। মওলানা ভাসানী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। একই দিন মাঠে নামবে সাকিব আল হাসানের মোনার্ক মার্ট পদ্মা। রাত সোয়া আটটার ম্যাচে তাদের প্রতিপক্ষ রুপায়ন সিটি কুমিল্লা।

ছয়টি দল একে অন্যের সঙ্গে দুইবার করে মোকাবেলা করবে। প্রথম পর্বের খেলা শেষ হবে ১২ নভেম্বর। ৩০ অক্টোবর ও ১১ নভেম্বর দুই দিন বিরতি। এছাড়া প্রতিদিন দু’টি করে ম্যাচ। প্রতিটি ম্যাচই টি স্পোর্টস সরাসরি সম্প্রচার করার কথা। ১২ নভেম্বর প্রথম পর্বের শেষ দিন হবে তিনটি ম্যাচ।  

প্রথম পর্বের শীর্ষ চার দল খেলবে পরের রাউন্ডে। ক্রিকেটের বিপিএলের মতো হকির এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে প্রথম রাউন্ডের শীর্ষ দুই দল কোয়ালিফায়ার ম্যাচ খেলবে। সেই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে খেলবে। ম্যাচের বিজিত দল আরেকটি ম্যাচ খেলার সুযোগ পাবে তৃতীয় ও চতুর্থ স্থানের মধ্যকার এলিমেনেটর বিজয়ী দলের সঙ্গে। ১৭ নভেম্বর টুর্নামেন্টের ফাইনাল।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।