ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ফ্রাঞ্চাইজি লিগ হকি চ্যাম্পিয়নস ট্রফি

সাইফ পাওয়ার গ্রুপ খুলনার জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
সাইফ পাওয়ার গ্রুপ খুলনার জয় ছবি: শোয়েব মিথুন

ফ্রাঞ্চাইজি লিগ হকি চ্যাম্পিয়নস ট্রফিতে জয় পেয়েছে সাইফ পাওয়ার গ্রুপ খুলনা।  

আজ মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ওয়ালটন ঢাকাকে ৫-৩ গোলের ব্যবধানে হারিয়েছে সাইফ খুলনা।

 জয়ী দলের পক্ষে তানজীম আহমেদ জোড়া গোল করেন। এছাড়া দলটির দুই বিদেশি রিক্রুট জার্মানির মার্টিন এবং মালয়েশিয়ান ফিরদাউস রুশদি একটি করে গোল করেন। সাইফের অপর গোলটি পিসি থেকে করেন সজীব হোসেন সিফাত। ওয়ালটন ঢাকার হয়ে গোল করেন রাকিবুল হাসান রকি, আশরাফুল ইসলাম এবং মাইনুল ইসলাম কৌশিক।

 এই জয়ে কোয়ালিফায়ার রাউন্ড রেসে টিকে থাকল সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। হারলেও আশা শেষ হয়ে যায়নি ঢাকার। ৬ ম্যাচ শেষে সাইফের সংগ্রহ ৩ পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচে ওয়ালটন ঢাকার সংগ্রহ ৬ পয়েন্ট।

প্রথম কোয়ার্টারেই ২-০ তে পিছিয়ে ছিল সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। হাফ টাইম পর্যন্ত লিড ধরে রেখেছিলেন আশরাফুল-রকিরা। কিন্তু তৃতীয় এবং চতুর্থ কোয়ার্টারে দারুণ খেলে ম্যাচ শেষ পর্যন্ত নিজেদের করে নেয় সাইফ পাওয়ার গ্রুপ খুলনা।

ম্যাচের ৮ম মিনিটেই কৌশিকের পাসে দারুণ ফিল্ড গোলে দলকে এগিয়ে নেন ওয়ালটন ঢাকার ফরোয়ার্ড রাকিবুল হাসান রকি (১-০)। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে ঢাকা। এবার পিসি থেকে গোল করে ব্যবধান বাড়িয়ে নেন আশরাফুল। (২-০) তে পিছিয়ে পড়ে খুলনা। প্রথম দুই কোয়ার্টারে দুটি পিসি পেলেও সেগুলো গোলে রূপ দিতে ব্যর্থ হয় সাইফ খুলনার খেলোয়াড়রা।

তবে তৃতীয় কোয়ার্টারে গোলের দেখা পায় সাইফ খুলনা। ম্যাচের ৩২তম মিনিটে তানজীমের গোলে ব্যবধান ২-১- এ নামিয়ে আনে সাইফ পাওয়ার গ্রুপ। এরপর ৩৬তম মিনিটে সিফাতের পিসি থেকে পাওয়া গোলে ম্যাচে সমতায় ফেরে খুলনা। তৃতীয় কোয়ার্টারের ধার চতুর্থ এবং শেষ কোয়ার্টারেও ধরে রাখে সাইফ পাওয়ার গ্রুপ খুলনা।  

৫৩তম মিনিটে তানজীমের ফিল্ড গোলে ২-৩ ব্যবধানে এগিয়ে যায় খুলনা। এরপর কৌশিকের ফিল্ড গোলে সমতায় ফেরে ওয়ালটন ঢাকা (৩-৩)। ৫৫ মিনিটে মার্টিনের দারুণ গোলে এগিয়ে যায় খুলনা। পিসি থেকে গোলটি করেন জার্মানির এ খেলোয়াড় (৩-৪)। এরপর ম্যাচের বাকি সময় আর ঢাকাকে খুঁজে পাওয়া যায়নি।  

ম্যাচের অন্তিম মিনিটে গিয়ে আরো এক গোল করে সাইফ। ফিরদাউস রুশদির গোল ঢাকার কফিনে শেষ পেরেক ঠুকে দেয়। দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ পাওয়ার গ্রুপ খুলনা।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।