ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

উইলিয়ামসনের তাণ্ডবে কিউইদের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
উইলিয়ামসনের তাণ্ডবে কিউইদের লড়াকু সংগ্রহ

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠে অস্ট্রেলিয়ার সামনে ১৭৩ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে নিউজিল্যান্ড। দলের এই বিশাল সংগ্রহের পথে অজি বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

সেই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের ইতিহাসে সবচেয়ে দ্রুত্তম ফিফটি হাঁকিয়েছেন তিনি।

বহুল প্রতীক্ষিত এই ফাইনালে রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনালে টস জিতে ফিল্ডিং বেছে নেয় অস্ট্রেলিয়া। এই ম্যাচে একাদশে কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নেমেছে অজিরা। অন্যদিকে কিউই দলে ইনজুরিতে ছিটকে যাওয়া ডেভন কনওয়ের জায়গায় নামেন টিম সেইফার্ট।

ব্যাটিংয়ে নেমে দলীয় ২৮ রানে ওপেনার মিচেলের উইকেট হারায় নিউজিল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারে অজি পেসার জশ হ্যাজেলউডের বলে উইকেটরক্ষক ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেওয়ার আগে ৮ বলে ১১ রান করেন সেমিতে ইংলিশদের বিপক্ষে ৪৭ বলে অপরাজিত ৭২ রান করা মিচেল। এরপর হাল ধরেন উইলিয়ামসন ও গাপটিল। দুজনের জুটিতে ৫০ ছাড়িয়েছে কিউইদের সংগ্রহ।  

১১তম ওভারে মিচেল স্টার্কের বলে টানা ৪ হাঁকান উইলিয়ামসন। কিন্তু পরের ওভারের প্রথম বলেই জাম্পার শিকার হন গাপটিল। স্লগ সুইপ খেলতে দিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ তুলে দেন কিউই ওপেনার। তার ব্যাট থেকে আসে ৩৫ বলে ২৮ রান। এর আগে উইলিয়ামসনের সঙ্গে তার জুটিতে আসে ৪৫ বলে ৪৮ রান।

গাপটিল ঝড় তুলতে না পারলেও থামেননি উইলিয়ামসন। জাম্পার ওই ওভারের পর পার্ট-টাইম স্পিনার গ্লেন ম্যাক্সওয়েলের বলে পর পর দুই ছক্কা হাঁকিয়ে ৩২ বলে ফিফটি স্পর্শ করেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এটাই দ্রুততম ফিফটি।  কিউইদের রানের গতিও বাড়তে থাকে দ্রুত। অবশ্য ২১ বলে ২১ রান করা অবস্থায় একবার জীবন পান উইলিয়ামসন। এরপর তার ব্যাটে রানের ফোয়ারা বয়ে যায়।

১৬তম ওভারে রীতিমত ঝড় তোলেন উইলিয়ামসন। অজি ফাস্ট বোলার স্টার্কের বলে টানা দুই চার ও এক ছক্কা হাঁকান তিনি। এক বল বাদে ফের টানা দুই বাউন্ডারি। সবমিলিয়ে ওই ওভারে আসে ২২ রান। তবে কামিন্স আক্রমণে এসে ৮ রান খরচ করেন। কিছুটা চাপ বাড়তেই পরের ওভারে হ্যাজেলউডের বলে ক্যাচ তুলে বিদায় নেন ধুঁকতে থাকা গ্লেন ফিলিপস। ততক্ষণে অবশ্য দুজনের জুটিতে এসে গেছে ৩৭ বলে ৬৮ রান।

ফিলিপস বিদায় নেওয়ার পরের বলেই বাউন্ডারি হাঁকিয়ে চাপ কমানোর চেষ্টা করেন উইলিয়ামসন। কিন্তু এক বল বাদেই এগিয়ে এসে তুলে মারতে গেলে লং-অফে থাকা স্টিভ স্মিথের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এর আগে তার ব্যাট থেকে আসে ৪৮ বলে ৮৫ রানের ইনিংস। দুর্দান্ত ইনিংসটি খেলার পথে তিনি ১০টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন।

তবে শেষদিকে কিউইদের রানের চাকা সেভাবে সচল রাখতে পারেননি সেইফোর্টও জিমি নিশাম। আগের ৩ ওভারে ৫০ রান খরচ করা স্টার্ক শেষ ওভারে খরচ করেন ১০ রান।

নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে কিউইদের সংগ্রহ দাঁড়ায় ১৭২ রান।

বল হাতে অজি পেসার হ্যাজেলউড ৪ ওভারে ১৬ রান খরচ করে নিয়েছেন ৩ উইকেট। বাকি উইকেট জাম্পার।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ