ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

বিশ্বকাপের সেরা দলের নেতৃত্বে বাবর, নেই ভারতের কেউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
বিশ্বকাপের সেরা দলের নেতৃত্বে বাবর, নেই ভারতের কেউ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দল ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দলে অধিনায়ক হিসেবে রয়েছেন বিশ্বকাপে সর্বোচ্চ রান করা পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

অপরদিকে ভারতীয় দলের কারও যায়গা হয়নি সেরা এই দলে।  

গতকাল রোববার (২৪ নভেম্বর) অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে শেষ হয় এবারের বিশ্বকাপ। আজ সোমবার বিশ্বকাপে অংশগ্রহণ করা দলগুলো থেকে সেরা খেলেয়াড় নিয়ে স্কোয়াড সাজায়। আইসিসি কর্তৃক টিম অব দ্য টুর্নামেন্টে জায়গা করে নেওয়া খেলোয়াড়দের বাছাইয়ের কাজে যুক্ত ছিলেন ইয়ান বিশপ, নাতালিয়ে জার্মানোস, শেন ওয়াটসন, লরেন্স বুথ ও শহীদ হাশমির মত সাবেক তারকারা।

বিশ্বকাপে সেমিফাইনাল ও ফাইনাল খেলা দলগুলোর মধ্য থেকেই বেশিরভাগ খেলোয়াড় জায়গা করে নিয়েছেন সেরা দলে। চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া থেকে রয়েছেন ওপেনার ডেভিড ওয়ার্নার, লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ও পেসার জশ হ্যাজলউড। সেমিফাইনালে ছিটকে পড়া ইংল্যান্ড থেকে উইকেটরক্ষ হিসেবে আছেন জস বাটলার। তার সঙ্গে জায়গা করে নিয়েছেন মঈন আলীও।

অধিনায়ক হিসেবে দলে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের বাবর আজম। ফাইনালিস্ট নিউজিল্যান্ডের হয়ে দলে আছেন পেসার ট্রেন্ট বোল্ট। শ্রীলঙ্কা থেকে স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ব্যাটার চারিথ আসালাঙ্কা রয়েছেন সেরা এই দলে। দক্ষিণ আফ্রিকা থেকে আছেন অ্যানরিখ নরকিয়া ও এইডেন মার্করাম। দ্বাদশ খেলোয়াড় হিসেবে দলে জায়গা করে নিয়েছেন পাক পেসার শাহীন শাহ আফ্রিদি।

একনজরে আইসিসি কর্তৃক বিশ্বকাপের সেরা দল : ডেভিড ওয়ার্নার, জস বাটলার (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, অ্যাইডেন মারক্রাম, মঈন আলী, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, ট্রেন্ট বোল্ট, অ্যানরিখ নরকিয়া ও শাহীন শাহ আফ্রিদি (দ্বাদশ প্লেয়ার)।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa