ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

তারার ফুল

হলিউডের যে তারকারা দ্বীপের মালিক

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুলাই ৩, ২০১৫
হলিউডের যে তারকারা দ্বীপের মালিক

বিখ্যাত আর ধনী হলে এমনিতেই জৌলুস বেড়ে যায়। অঢেল টাকা-পয়সা নিয়ে তারকারা প্রায়ই নিজেদের নানান ইচ্ছে পূরণ করেন।

দামি গাড়ি কেনা থেকে শুরু করে অট্টালিকা আর প্রাসাদ ক্রয় করে তারকাখ্যাতির পরিচয় দেন তারা। কেউ কেউ আস্ত দ্বীপ কিনে নিজেদের বিলাসবহুল জীবনযাপনকে আরেকধাপ এগিয়ে নেন। হলিউডের প্রথম সারির কোন কোন তারকা দ্বীপ কিনেছেন জেনে নিন।
 

ব্র্যাঞ্জেলিনা
হলিউডের হেভিওয়েট দম্পতি ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি গ্রিসের গাইয়া দ্বীপ কিনতে যাচ্ছেন। এজন্য তাদেরকে গুনতে হবে ৪৭ লাখ মার্কিন ডলার। এখানেই ছয় ছেলেমেয়ে ম্যাডক্স (১৩), প্যাক্স (১১), জাহারা (১০), শিলো (৯) ও যমজ সন্তান নক্স ও ভিভিয়েনকে (৬) নিয়ে ছুটি কাটাবেন তারা। ৪৩ একর জায়গাটিতে ছয়টি বাড়ি বানানোর পরিকল্পনা আছে জোলির।


জনি ডেপ
‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ ছবির তারকা জনি ডেপ ভালোই জানেন কীভাবে আলিশান জীবনযাপন করতে হয়। বাহামাসে লিটল হল’স পন্ড কে দ্বীপের মালিক তিনি। ৪৫ একর জায়গাটি ৩৬ লাখ ডলারের বিনিময়ে কিনেছেন হলিউডের এই অভিনেতা। এখানে ছয়টি সমুদ্র সৈকত রয়েছে। প্রিয়জনের নামে এগুলোর নামকরণ করেছেন ৫২ বছর বয়সী এই তারকা। নামগুলো হলো- প্যারাডিস (প্রাক্তন প্রেমিকা), লিলি রোজ, জ্যাক ও ব্র্যান্ডো (তিন সন্তান) এবং গঞ্জো। এমন বিশুদ্ধ আর মনোরম জায়গা নাকি পৃথিবীর কোথাও দেখেননি ডেপ। ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ সিরিজের প্রথম ছবিতে কাজ করতে গিয়ে দ্বীপটি ভালো লেগে যায় তার।


লিওনার্ডো ডিক্যাপ্রিও
অস্কার মনোনীত অভিনেতা লিওনার্ডো ডিক্যাপ্রিওর সুনাম আছে পরিবেশকর্মী হিসেবেও। ২০০৫ সালে ব্ল্যাকঅ্যাডোর কেই নামের একটি দ্বীপ কিনেছেন তিনি। ১০৪ একর জায়গা জুড়ে বিস্তৃত বন্যপ্রাণীদের জন্য উপযোগী দ্বীপটিতে মোটেই কোনো জনবল নেই। ‘দ্য উলফ অব ওয়াল স্ট্রিট’ ছবির এই তারকার মতে, জায়গাটি স্বর্গের মতো! জানা গেছে, সেখানে পরিবেশবান্ধব রিসোর্ট বানানোর  পরিকল্পনা আছে তার। থাকবে মনকাড়া অট্টালিকা, সুইমিং পুল ও অনেক কিছু। ২০১৮ সালে অতিথিদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে এটি।


শাকিরা
ক্যারিবিয়ানে যৌথভাবে একটি দ্বীপ কিনেছেন কলম্বিয়ান গায়িকা শাকিরা ও পিঙ্ক ফ্লয়েড ব্যান্ডের তারকা রজার ওয়াটার্স। নাম বন্ডস কে। এজন্য তাদের খরচ হয়েছে ১ কোটি ৬০ লাখ মার্কিন ডলার। এখানে বিলাসবহুল ঘরবাড়ি, হোটেল, পাঁচটি সমুদ্র সৈকত, ঝরণা তৈরি করে পর্যটক টানার ইচ্ছা আছে তাদের। মায়ামির বিনিয়োগকারী আর্টারো রুবিনস্টেইন জানান, দ্বীপটিতে ২০০ স্পিডবোট আর ১৮টি গলফ কোর্সও করা যাবে। শিল্প-সংস্কৃতির প্রচারণাই মূলত শাকিরা ও রজারের লক্ষ্য।


মেল গিবসন
২০০৫ সালে ফিজিতে ম্যাগো নামের একটি দ্বীপ কেনেন মেল গিবসন। এজন্য তার গুনতে হয়েছে ৯০ লাখ মার্কিন ডলার। দ্বীপটি ৫ হাজার ৪০০ একর জায়গা জুড়ে অবস্থিত।

স্টিভেন স্পিলবার্গ
অস্কারজয়ী পরিচালক স্টিভেন স্পিলবার্গ বিশ্বের সবচেয়ে ধনী নির্মাতাদের মধ্যে অন্যতম। ‘শিন্ডলারস লিস্ট’ ও ‘সেভিং প্রাইভেট রায়ান’-এর মতো বিখ্যাত ছবির এই পরিচালক পর্তুগাল উপকূলে মাদেইরা আর্চিপেলাগো দ্বীপের মালিক।


এডি মারফি
বাহামাসে লং কে নামের দ্বীপ কেনেন হলিউড অভিনেতা এডি মারফি। তিনি এটি কিনেছিলেন দেড় কোটি ডলার দিয়ে। নাসাউ থেকে এর দূরত্ব পাঁচ মিনিট। এর আগেও বাহামাসে পার্ল নামে আরেকটি দ্বীপ কেনেন মারফি।


জন লেনন
একসময়ের বিখ্যাত ব্যান্ড বিটলসের প্রয়াত গায়ক জন লেনন আয়ারল্যান্ডের কাউন্টি মায়োর ক্লিউ বে’তে ডরিনিস দ্বীপটি কেনেন। জায়গাটি একসময় বিটলস দ্বীপ নামে পরিচিত ছিলো। লেননের মৃত্যুর পর তার স্ত্রী ইওকো ওনো সম্পত্তিটি বিক্রি করে সেই অর্থ দান করে দেন একটি আইরিশ এতিমখানায়।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ৩, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ